নাটোরে বিএনপি-পুলিশ ব্যাপক সংঘর্ষ, আহত ২০

নাটোর, ২২ নভেম্বর – খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার দাবিতে নাটোরে বিক্ষোভ সমাবেশে বাধা দেয়ায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ, সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করেছে।

সোমবার সকাল সোয়া ১০টার দিকে শহরের আলাইপুর বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

নাটোর জেলা বিএনপির সহসভাপতি ছাবিনা ইয়াসমিন ছবি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে অনশন কর্মসূচি পালন করতে গেলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষ বেধে যায়।

অভিযোগ করে তিনি বলেন, পুলিশ বিএনপি নেতা-কর্মীদের বেধড়ক মারধর, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে তাদের অনশন কর্মসূচি পণ্ড করে দেয়।

এ সময় বিএনপি নেতা-কর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন।

নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহসীন বলেন, বিএনপি নেতা-কর্মীদের ছোড়া ইট-পাটকেলের আঘাতে নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর রহমান ও একটি জাতীয় দৈনিকের জেলা প্রতিনিধি শহিদুল ইসলামসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। আহতরা বর্তমানে নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন।

নাটোর থানার ওসি মুনুসর রহমান জানান, বিএনপির অনশন কর্মসূচি শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য তারা নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলেন। এসময় বিএনপির নেতা-কর্মীরা তাদের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করেন এবং ইটপাটকলে নিক্ষেপ শুরু করেন। হামলায় তিনিসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে করতে পুলিশ লাঠিচার্জ, টিয়ার শেল ও রাবার বুলেট ছোড়ে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২২ নভেম্বর

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: