কোন পরিবহনে কোন জ্বালানি, খতিয়ে দেখার সুপারিশ সংসদীয় কমিটির

ঢাকা, ২২ নভেম্বর – আগামী ২০২৩ সালের মধ্যে বিদ্যুতের প্রিপেইড মিটার স্থাপনের কার্যক্রম শেষ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ সংক্রান্ত সংস্থাগুলোর নিজস্ব অর্থায়নে মান সম্মত প্রিপেইড মিটার স্থাপনের সুপারিশ করেছে কমিটি।

এছাড়া, গণপরিবহনে কোন জ্বালানি কী পরিমাণে ব্যবহার হচ্ছে, তার প্রকৃত তথ্য উপাত্ত জানতে জরিপ করার জন্য মন্ত্রণালয়কে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি।

সোমবার (২২ নভেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২১তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপির সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. নুরুল ইসলাম তালুকদার, মো. আসলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম এবং নার্গিস রহমান অংশ নেন।

বৈঠকে ১৯তম সভার কার্যবিবরণী নিশ্চিতকরণ এবং গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি, গভীর ও অগভীর সমুদ্রে তেল, গ্যাসসহ খনিজ সম্পদ অনুসন্ধানে সীমাবদ্ধতা ও তা দূরীকরণে গৃহীত পরিকল্পনা এবং বিপিসি কর্তৃক অনুসৃত উৎসে কর প্রদান পদ্ধতি এবং গত দশ বছরের লাভ ক্ষতি, প্রযোজ্য কর উপাত্ত সমন্বয় সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব, পেট্রোবাংলার চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২২ নভেম্বর ২০২১

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: