সম্মাননা স্মারকে মুজিববর্ষ বানান ভুল!

ভোলা, ১৭ ডিসেম্বর – ভোলার লালমোহন উপজেলায় মহান বিজয় দিবসের সম্মাননা স্মারকে মুজিব বর্ষের পরিবর্তে ‘মুবিজবর্ষ’ লেখা হয়েছে। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর জেলাতে তোলপাড় সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালে ভুল লেখা সম্মাননা স্মারকের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

লালমোহন উপজেলা অফিস সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন একটি অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে এ সম্মাননা স্মারক বিতরণ করা হয়।

লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি সঠিকভাবে লিখে দিয়েছিলেন। লালমোহন উপজেলার একটি প্রিন্টিংয়ের দোকানের কম্পিউটার অপারেটর লেখাগুলো ডিজাইন করে তাকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠিয়েছিল। তখনও লেখা ঠিক ছিল। কিন্তু পরে ডিজাইন ও লেখা পরিবর্তন করা হয়েছে। বিষয়টি বিতরণের সময় লক্ষ্য করা হয়নি। পরে যখন ভুলের বিষয়টি চিহ্নিত হয়, তখন ওই দোকানের মালিক ও কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করেন তিনি। তারা ভুল স্বীকার করেছে।

পল্লব কুমার হাজরা আরও জানিয়েছেন, বিজয় দিবস উপলক্ষে আরও অনেক কিছু ওই দোকানেই প্রিন্ট করা হয়েছে। তবে সম্মাননা স্মারকের প্লেটে শুধু ভুল হয়েছে। ওই দোকানের মালিক ও কর্মচারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা ও ওই দোকানের কম্পিউটার অপারেটরের হোয়াটসঅ্যাপের কথোপকথনের দেখা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা যে লেখা ও ডিজাইন পছন্দ করেছেন তা প্রিন্ট করা ওই সম্মাননা স্মারকে নেই। কম্পিউটার অপারেটর লেখা ও ডিজাইন সম্পূর্ণ পরিবর্তন করে ভুল লেখায় সম্মাননা স্মারক প্রিন্ট করেছেন।

সূত্র : আরটিভি
এন এইচ, ১৭ ডিসেম্বর

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: