সাতক্ষীরায় নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের সংঘর্ষে আহত ৫০

সাতক্ষীরা, ২৯ ডিসেম্বর – সাতক্ষীরার ঈশ্বরীপুর ইউনিয়নে নৌকা ও স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে উভয়পক্ষের ৩০ জনকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত শ্যামনগর উপজেলার বংশীপুর বাসস্ট্যান্ডে দফায় দফায় ওই সংঘর্ষ হয়।

স্থানীয় ও আহতরা জানান, আগামী ৫ জানুয়ারির ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে নৌকার প্রার্থী শোকর আলী ও স্বতন্ত্র প্রার্থী সাদিকুর রহমান সাদ্দামের কর্মী-সমর্থকরা মঙ্গলবার সন্ধ্যায় মিছিল বের করেন। বংশীপুর বাসস্ট্যান্ড এলাকায় দুই পক্ষের পাল্টাপাল্টি মিছিল সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পরস্পরকে অতিক্রমের সময় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় দুই পক্ষই একে অপরের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। এক পর্যায়ে দুই পক্ষের শতাধিক কর্মী-সমর্থক বংশীপুর বাসস্ট্যান্ডের বিভিন্ন অংশে অবস্থান নিয়ে পরস্পরের উপর ইট-পাথর নিক্ষেপ শুরু করে।

খবর পেয়ে শ্যামনগর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় দুই পক্ষের সংঘর্ষ থেকে নিবৃত্ত করতে পুলিশ রাবার বুলেট ছোঁড়ে ও লাঠিচার্জ করে।

সরকারদলীয় স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের সাদিকুর রহমান সাদ্দামের ভাই আবদুল ওহাব জানান, তাদের শান্তিপূর্ণ মিছিলে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে বর্তমান চেয়ারম্যান নৌকার প্রার্থী শোকর আলীর লোকজন। এসময় সাদিকুর রহমানের ২৫-৩০ জন কর্মী-সমর্থক গুরুতর আহত হন বলেও তিনি দাবি করেন।

জিএম শোকর আলীর কর্মী হাবিবুর রহমান জানান, সাদিকুর রহমানের কর্মী-সমর্থকরা কোন উস্কানি ছাড়াই তাদের নির্বাচন অফিসে হামলা চালায়। প্রতিপক্ষের দেশীয় অস্ত্রের আঘাতে অন্তত ৩০ কর্মী-সমর্থক আহত হয়েছেন বলেও তিনি দাবি করেন।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. তরিকুল ইসলাম জানান, আহতদের চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। গুলিবিদ্ধ কয়েকজনকে সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। তবে রাবার বুলেট ছোঁড়ার বিষয়টি নিশ্চিত না হয়ে বলতে পারছি না।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৯ ডিসেম্বর

সাতক্ষীরায় নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের সংঘর্ষে আহত ৫০

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: