এসএসসি পরীক্ষায় ফেল করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

ঢাকা, ৩০ ডিসেম্বর – ঢাকার ধামরাইয়ে এসএসসি পরীক্ষায় ফেল করায় মো. রাশেদুল ইসলাম টিটু (১৭) নামে এক ছাত্র নিজ ঘরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার বড়চন্দ্রাইল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রাশেদুল ইসলাম টিটু ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের বড়চন্দ্রাইল গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে। সে ধামরাই হার্ডিঞ্জ সরকারি স্কুল এন্ড কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্র ছিল।

পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাশেদুল পরীক্ষার ফলাফল দেখার পর জানতে পারে সে পদার্থবিজ্ঞান বিষয়ে ফেল করেছে। এরপরই সে নিজ ঘরে গিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

নিহতের সহপাঠী মো. আকাশ জানান, রাশেদুল আর আমি একসাথে পড়াশোনা করতাম। আজ সকালে পরীক্ষার ফল প্রকাশের পর দেখতে পায় পদার্থবিজ্ঞানে ফেল করেছে। এরপর সে চুপিসারে ঘরে গিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

চাচা হেলাল উদ্দিন বলেন, আমি ও রাশেদুলের আব্বা ইসলামপুর দোকান করি। বাড়িতে শুধু রাশেদুলের মা ও ছোট বোন জান্নাতুল থাকে। বেলা ১২টার দিকে রাশেদুলের মা ছোট মেয়ে জান্নাতুলকে ঘরে রেখে কিস্তির টাকা দিতে যায়। এই সময়ে ঘরের ভেতরে দরজা আটকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে সে।

রাশেদুলের ছোট বোন জান্নতুল আক্তার বলে, ভাই পাশের ঘর আটকিয়ে কী যেন করছিল। পরে আমি ভাইকে ডাকি, কিন্তু ভেতর থেকে কোনো সাড়াশব্দ না পেয়ে আমার ফুফুকে ডাক দেই। পরে ফুফু এসে ভাইকে ডেকে কোনো সাড়াশব্দ না পেয়ে ঘরের দরজা ভেঙে ভেতরে ডেকে দেখি রাশেদুল গলায় ফাঁস দিয়েছে। তখন দ্রুত রাশেদুলকে নামিয়ে ধামরাই সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন।

ধামরাই থানার এসআই মো. সাইদুজ্জামান বলেন, খবর পেয়ে হাসপাতালে গিয়ে দেখি রাশেদুল মৃত অবস্থায় পড়ে আছে। লাশের সুরতহাল করা হয়েছে। আইনগত প্রক্রিয়া চলছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/৩০ ডিসেম্বর ২০২১

এসএসসি পরীক্ষায় ফেল করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: