আইএসের বোমা মারার হুমকি, ঢাকায় কড়া নিরাপত্তা

ঢাকা, ০১ জানুয়ারি – ইংরেজি বছরপূর্তি তথা নতুন বছর বরণ উদযাপন ঘিরে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট বা আইএসের বোমা হামলার হুমকির প্রেক্ষিতে ঢাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

তিনি বলেছেন, ইসলামিক স্টেট বা আইএস থেকে গতরাতে (বৃহস্পতিবার রাতে) আমরা একটি হুমকির ম্যাসেজ পেয়েছি। এরই পরিপেক্ষিতে ঢাকায় নিরাপত্তা জোরদার করা হয়।

শুক্রবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাতে রাজধানীর গুলশান-২ এ রাজধানীতে ডিএমপির সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, এ ধরনের বছরপূর্তি ও ইংরেজি নববর্ষ উদযাপনকে ইসলামিক স্টেট বা আইএস বিধর্মীদের অনুষ্ঠান হিসেবে গণ্য করে। ফলে যে কোনো মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে এই দিনগুলোতে অনুষ্ঠান হলে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল তারা। এটি গ্লোবাল একটি হুমকি। আইএসের পক্ষ থেকে তাদের ফলোয়ারদের যতটুকু সামর্থ্য আছে সেটা নিয়ে হামলা করার আহ্বান ছিল।

ডিএমপি কমিশনার বলেন, আমি মনে করি না এ হুমকি বাংলাদেশের জন্য তেমন গুরুত্ব পাবে। আপনারা জানেন, আমাদের এখানে আইএসের কোনো ভিত্তি নেই। তারপরও তাদের ম্যাসেজে দু-একজন যদি উৎসাহী হয়ে লোন উল্ফ হিসেবে হামলা করে, সেই আশংকা থেকেই আমরা ঢাকা শহরের নিরাপত্তা কড়াকড়ি করেছি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০১ জানুয়ারি

আইএসের বোমা মারার হুমকি, ঢাকায় কড়া নিরাপত্তা

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: