রোহিঙ্গা ক্যাম্পের হাসপাতালে ভয়াবহ আগুন, ১০ লাখ টাকার ক্ষতি

কক্সবাজার, ০৩ জানুয়ারি – কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৬০-৭০টি বেড, ফ্রিজ, অক্সিজেন সিলিন্ডার পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে আনুমানিক ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রোববার (২ জানুয়ারি) রাত ৮টার দিকে ২০নং রোহিঙ্গা ক্যাম্পের ওই হাসপাতালে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উখিয়া ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। প্রায় আধাঘণ্টার প্রচেষ্টায় হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১৪-এর (এপিবিএন) পুলিশ সুপার (এসপি) নাইমুল হক। তিনি জানান, ১৪ এপিবিএনের ওয়ালা পালং পুলিশ ক্যাম্পের রোহিঙ্গা ক্যাম্প-২০এক্স-িএর হেলিপ্যাডের পাশে অবস্থিত সারি আইসোলেশন অ্যান্ড ট্রিটমেন্ট সেন্টারে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ওই স্থানে টহলরত পুলিশ আগুন দেখে ফায়ার সার্ভিসে খবর দেয়।

এসপি নাইমুল হক বলেন, ‘ক্যাম্প পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় রোহিঙ্গারা আগুন নেভানোর কাজ করেন। প্রায় আধাঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ওই সেন্টারে চারজন করোনা, দুজন ডেঙ্গুরোগী ও চারজন অ্যাটেনডেন্টসহ ১০-১২ জন অবস্থান করছিলেন। অগ্নিকাণ্ডের সঙ্গে সঙ্গে তারা বের হয়ে আসে। ফলে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।’

এপিবিএনের এই কর্মকর্তা জানান, অগ্নিকাণ্ডে আইসোলেশন সেন্টারের ৬০-৭০টি বেড, একটি ফ্রিজ, তিনটি অক্সিজেন সিলিন্ডারের ক্ষতি হয়েছে। এতে আনুমানিক ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৩ জানুয়ারি

রোহিঙ্গা ক্যাম্পের হাসপাতালে ভয়াবহ আগুন, ১০ লাখ টাকার ক্ষতি

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: