সাভারে ইউপি নির্বাচনে বিজিবি মোতায়েন

ঢাকা, ০৪ জানুয়ারি – আগামীকাল ৫ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে পঞ্চম ধাপের ইউপি নির্বাচন। এই ধাপে সাভারের ১১টি ইউনিয়নের নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে বিজিবি মোতায়েনসহ যাবতীয় পদক্ষেপ গ্রহণ করেছে প্রশাসন। মঙ্গলবার দুপুরে এক ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার।

তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন হচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। যেখানে সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করে। তৃণমূল পর্যায়ে আনন্দঘন পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। সবাই এই নির্বাচনে অংশগ্রহণ করেন।

‘আমরা ঢাকা জেলা পুলিশ এই নির্বাচনে আইনশৃঙ্খলা বজায় রাখার রয়েছি। প্রত্যেক কেন্দ্রে আমাদের পুলিশ সদস্য রয়েছে। এই নির্বাচন সুষ্ঠু ও আনন্দঘন করার জন্য যা ব্যবস্থা করা প্রয়োজন ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

পুলিশ সুপার আরও বলেন, সুন্দর একটা নির্বাচন অনুষ্ঠিত হবে। উৎসবমুখর পরিবেশে নির্বানচন অনুষ্ঠিত হবে। আপনারা লক্ষ্য করেছেন অতীতে কেরানীগঞ্জে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে উৎসবমুখর পরিবেশে। ঠিক এরকমই নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হবে। সাভার বাংলাদেশের খুবই গুরুত্বপূর্ণ উপজেলা, এখানে সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, আপনারা জানেন আগামীকাল ৫ জানুয়ারি সাভারের ১ টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের নির্বাচন কমিশন ও ঢাকা জেলা প্রশাসনের প্রত্যক্ষ নির্দেশনায় আমরা সকল প্রকার প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছি। এই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষে আমরা দৃঢ় প্রতিজ্ঞবদ্ধ। এই নির্বাচনে সম্মানিত ভোটাররা নির্বিঘ্নে যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সে ক্ষেত্রে আমরা প্রস্তুত রয়েছি।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে ২২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ শুরু করেছেন। এছাড়া পুলিশ বাহিনীর ১৫টি মোবাইল টিম, এপিবিএন এর ৬টি স্ট্রাইকিং ফোর্স, পর্যাপ্ত সংখ্যক পুলিশ ও ৪ প্লাটুন বিজিবি সদস্য কাজ শুরু করেছেন। র‍্যাবের ৫টি এলিট টিম আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছেন।

এছাড়া দুই প্লাটুন অতিরিক্ত ব্যাটালিয়ান আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্যের একটি বাহিনী আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা উত্তরের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহিল কাফি, সাভার মডেল থানার পরিদর্শক কাজী মইনুল ইসলাম, আশুলিয়া থানার পরিদর্শক কামরুজ্জামান, ধামরাই থানার পরিদর্শক আতিকুর রহমানসহ পুলিশ সদস্যরা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৪ জানুয়ারি

সাভারে ইউপি নির্বাচনে বিজিবি মোতায়েন

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: