এবার হবিগঞ্জে বিএনপির ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

হবিগঞ্জ, ০৫ জানুয়ারি – হবিগঞ্জে এবার পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের সময় জেলা পরিষদ রেস্ট হাউস ভাঙচুরের অভিযোগে মামলা হয়েছে। জেলা পরিষদের কেয়ারটেকার আব্দুর রউফ বাদী হয়ে মঙ্গলবার সদর মডেল থানায় এ মামলা করেন।

মামলায় বিএনপির সমাবেশে অংশগ্রহণকারী ৪ শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। তবে সকল আসামিকে অজ্ঞাত দেখানো হয়েছে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, গত ২২ ডিসেম্বর হবিগঞ্জ শহরে সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। ওইদিন সকাল থেকেই শায়েস্তানগর ও নতুন পৌরসভা কার্যালয় এলাকায় জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। একপর্যায়ে তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। পুলিশও ফাঁকা গুলি ছোড়ে। পরে তারা জেলা পরিষদের রেস্ট হাউসে অতর্কিত হামলা চালান। এ সময় তারা দেড় লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী জানান, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

গত ২২ ডিসেম্বর হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ৫০ জন আহত হন। পরে এ ঘটনায় ৬৫ জনের নাম উল্লেখসহ দুই হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়।

২৩ ডিসেম্বর সন্ধ্যায় সদর থানার এসআই নাজমুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। মামলায় বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও সাবেক মেয়র জিকে গউছকে প্রধান আসামি করা হয়।

এছাড়া ৩০ ডিসেম্বর একই ঘটনায় পুলিশ সুপার (এসপি) এসএম মুরাদ আলী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলীসহ ৫৪ জন পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলার আবেদন করে বিএনপি। বিএনপি নেতা অ্যাডভোকেট শামছুল ইসলাম বাদী হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান উদ্দিন প্রধানের আদালতে এ আবেদন করে।

কিন্তু ৩ জানুয়ারি সন্ধ্যায় হবিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশীদ মামলার আবেদনটি খারিজ করে দেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৫ জানুয়ারি

এবার হবিগঞ্জে বিএনপির ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: