আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে এক নারীসহ ৪ জন নিহত

বগুড়া, ০৫ জানুয়ারি – বগুড়ার গাবতলীতে ভোট গণনা না করেই ব্যালট বাক্স উপজেলা সদরে নেওয়ার চেষ্টাকালে বাধা দিতে গিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে এক নারীসহ চারজন নিহত হয়েছেন। নিহত নারী এক মেম্বার প্রার্থীর এজেন্ট হিসেবে কেন্দ্রে দায়িত্বরত ছিলেন।

বুধবার সন্ধ্যায় গাবতলী উপজেলার বালিয়াদিঘী ইউনিয়নের কালাই হাটা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- গাবতলী উপজেলার বালিয়াদীঘি ইউনিয়নের কালাইহাটা গ্রামের খোকনের স্ত্রী (মেম্বার প্রার্থীর এজেন্ট) কুলসুম আক্তার, মকবুল হোসেনের ছেলে আলমগীর হোসেন, মৃত ইফাত উল্লাহর ছেলে আব্দুর রশিদ ও আব্দুর রাজ্জাক। নিহত চারজনই কালাইহাটা গ্রামের বাসিন্দা। তবে নিহত রাজ্জাকের বাবার নাম নিশ্চিত করা যায়নি।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী বলেন, ‘তিনজন নিহত হয়েছে বলে শুনেছি। তবে রাত সাড়ে ৮টা পর্যন্ত কারও লাশই পুলিশ হেফাজতে নেওয়া সম্ভব হয়নি।’

স্থানীয় বাসিন্দারা জানান, বুধবার ভোট শেষে গণনা ও ফলাফল ঘোষণা না করেই ওই কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ব্যালট বাক্স উপজেলা সদরে নেওয়ার উদ্যোগ নেন। এ নিয়ে নৌকা মার্কার কর্মী-সমর্থকেরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা ওই কেন্দ্রেই ভোট গণনা করে ফলাফল ঘোষণার দাবি করলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের হটিয়ে দেওয়ার চেষ্টা করে। এতে বিক্ষুব্ধ কর্মী-সমর্থকেরা পুলিশ, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে।

আরও জানা যায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে সেখানে গুলি চালায় পুলিশ ও বিজিবি সদস্যরা। পরে রাত ৮টার দিকে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসলে ভোট কেন্দ্রেই ব্যালট পেপার গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

নৌকার প্রার্থী ইউনুছ আলী ফকির অভিযোগ করেন, নির্বাচন কর্মকর্তারা ভোট গণনা নিয়ে টালবাহানা করার কারণে ভোটাররা কেন্দ্রের বাইরে অবস্থান নেন। তাদের হটিয়ে দিতে আইনশৃঙ্খলা বাহিনী নির্বিচারে গুলিবর্ষণ করে। এতে ঘটনাস্থলেই তিনজন এবং রাজ্জাক নামে একজন গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা গেছেন বলে তিনি তথ্য পেয়েছেন।

গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে আইনশৃঙ্খলা বাহিনী গুলি ছোড়ে, এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা ফলাফল ঘোষণা শেষে নিরাপদে উপজেলা সদরে পৌঁছেছেন।

তিনি আরও বলেন, ওই ঘটনায় হতাহতদের বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে। তথ্য পেলে বিস্তারিত জানানো হবে।

সূত্র : দেশ রূপান্তর
এন এইচ, ০৫ জানুয়ারি

আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে এক নারীসহ ৪ জন নিহত

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: