হরিণাকুন্ডুতে ৪২ ভোট পেয়ে জামানত হারালেন নৌকা প্রার্থী

ঝিনাইদহ, ০৬ জানুয়ারি – ৯টি কেন্দ্রের মধ্যে ৩টি কেন্দ্রে তিনি পেয়েছেন মাত্র ১টি করে ভোট। আর মোট ভোট পেয়েছেন মাত্র ৪২টি। হারিয়েছেন জামানতও। এমন অবস্থা ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার ফলসি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী নিমাই চাঁদ মন্ডলের। জেলাজুড়ে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে ক্ষমতাসীদের এমন ফলাফল।

উপজেলার ৮টি ইউনিয়নের ৬টিতেই জয়ী হয়েছেন বিদ্রোহী প্রার্থীরা। মাত্র ২টি ইউনিয়নে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী।

হরিণাকুন্ডু উপজেলায় পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৯টি কেন্দ্রে মাত্র ৪২ ভোট পেয়ে জামানত হারান নৌকা প্রতীকের প্রার্থী। ওই ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অ্যাড. বজলুর রহমান ৪ হাজার ৬২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান ফজলুর রহমান পেয়েছেন ৪ হাজার ১৭৯ ভোট।

হরিণাকুন্ডু উপজেলা নির্বাচন অফিসার মো. নুর উল্লাহ এ তথ্য নিশ্চিত করে জানান, ওই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৪২৬ জন। ৯টি কেন্দ্রের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট পড়েছে ৮ হাজার ৮৪৪টি। ৯টি কেন্দ্রের মধ্যে ৩টি কেন্দ্রে নৌকার প্রার্থী পেয়েছেন মাত্র ১টি করে ভোট।

এ ব্যাপারে প্রার্থী নিমাই চাঁদ মন্ডল বলেন, নৌকা প্রতীক পাওয়ার পর আমি আশা করেছিলাম ভোটে জিতবো। কিন্তু এমন কেনো হলো তা তো বলতে পারছি না। মূলত এখানে আওয়ামী লীগের দুইটা পক্ষ হয়ে যাওয়ার কারণে এটা হতে পারে।

বিজয়ী প্রার্থী অ্যাড. বজলুর রহমান বলেন, যিনি নৌকা প্রতীক পেয়েছিলেন তিনি জনবিচ্ছিন্ন ছিলেন। মানুষ তাকে পছন্দ করেনি। দল তাকে মনোনয়ন দিয়েছিল কিন্তু ভোটাররা তাকে পছন্দ করে না বলে আমাকে নির্বাচিত করেছেন। আমি মনে করি ভোটাররা যা সিদ্ধান্ত নিয়েছে তা সঠিকই। তারা প্রতীক না, প্রার্থীকে অগ্রাধিকার দিয়েছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৬ জানুয়ারি

হরিণাকুন্ডুতে ৪২ ভোট পেয়ে জামানত হারালেন নৌকা প্রার্থী

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: