এবার ইউপি মেম্বার হলেন তৃতীয় লিঙ্গের শম্পা

নওগাঁ, ০৭ জানুয়ারি – ঝিনাইদহে এবার সংরক্ষিত নারী মেম্বার পদে নির্বাচিত হলেন তৃতীয় লিঙ্গের শম্পা খাতুন পপি। তিনি শৈলকুপা উপজেলার ফুলহরি ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত হন।

বুধবার (৫ জানুয়ারি) এ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে শম্পা হেলিকপ্টার প্রতীকে পান ২ হাজার ১০১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবিহা খাতুন ৫১৪ ও লিলি খাতুন ৩২৫ ভোট পেয়েছেন।

শম্পা ওই ইউনিয়নের ফুলহরি গ্রামে বসবাস করেন। তার আসল বাড়ি মাগুরার শালিখা উপজেলার আড়াপাড়া গ্রামে। তিনি আড়পাড়া গ্রামের শেখ রুহুল হাওলাদারের চতুর্থ সন্তান। তার আরও দুই ভাই ও দুই বোন রয়েছে।

২০০৬ সালের দিকে পরিবার ছেড়ে শৈলকুপায় চলে আসেন শম্পা খাতুন। সেই সুবাধে তিনি এখানকার ভোটার। ২০১৩ সালে উচ্চমাধ্যমিক পাস করেন নবনির্বাচিত মেম্বার শম্পা।

বিজয়ের পর অনুভূতি প্রকাশ করে শম্পা খাতুন পপি বলেন, সবাই আমাকে যে এত ভালোবাসেন তা ভোটের পর বুঝেছি। আমি বাকি জীবন ভোটারদের নিয়ে কাটিয়ে দিতে চাই। এলাকার উন্নয়নে সবার সহযোগিতা চান শম্পা।

বাদশা নামের এক ভোটার জানান, শম্পা খাতুন দীর্ঘদিন এখানে থাকার ফলে সবার সঙ্গে তার সুসম্পর্ক গড়ে উঠেছে। তার আচার-ব্যবহার খুব ভালো। যে কারণে সবাই তাকে ভোট দিয়েছেন।

ফুলহরি ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও শৈলকুপা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামীম আহম্মেদ খান জানান, সংরক্ষিত ওই ওয়ার্ডে তিনজন প্রতিদ্বন্দ্বী ছিলেন। তাদের মধ্যে শম্পা নির্বাচিত হয়েছেন।

এর আগে দেশে প্রথম তৃতীয় লিঙ্গের ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হন ঝিনাইদহের নজরুল ইসলাম ঋতু। গত বছরের ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম ঋতু।

তিনি মোট ভোট পেয়েছেন ৯ হাজার ৫৫৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের নজরুল ইসলাম ছানা পান ৪ হাজার ৫২৯ ভোট। ঋতু উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নের দাদপুর গ্রামের মৃত আবদুল কাদেরের সন্তান।

সূত্র : আরটিভি
এম এস, ০৭ জানুয়ারি

এবার ইউপি মেম্বার হলেন তৃতীয় লিঙ্গের শম্পা

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: