‘রোহিঙ্গা সংকট মোকাবিলায় বাংলাদেশের পাশে তুরস্ক’

কক্সবাজার, ০৮ জানুয়ারি – তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু বলেছেন, ‘রোহিঙ্গা সংকট মোকাবিলায় বাংলাদেশ একা নয়, পাশে আছে তুরস্ক।’

শনিবার (৮ জানুয়ারি) সকালে কক্সবাজারের উখিয়ায় বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

শনিবার সকালে তুরস্কের সরকারি সংস্থা এএফএডি পরিচালিত ৫০ শয্যার ফিল্ড হাসপাতালের উদ্বোধন করেন সোলাইমান সয়লু। অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

২০২১ সালের ২২ মার্চ আগের ফিল্ড হাসপাতালটি পুড়ে গিয়েছিল। নতুন ফিল্ড হাসপাতাল উদ্বোধনের পর অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের জন্যে নির্মাণাধীন অস্থায়ী আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় তিনি রোহিঙ্গা যুবকদের সঙ্গে কিছু সময় খেলায় মাতেন। বিভিন্ন বয়সী মানুষের সঙ্গে কথাও বলেন তিনি। পরে ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে তুর্কি রেড ক্রিসেন্টের স্বাস্থ্যসেবা কার্যক্রম এবং তুরস্কের দিয়ানাত ফাউন্ডেশন পরিচালিত সাবান তৈরির কারখানা পরিদর্শন করেন সোলাইমান সয়লু।

এসময় তার সঙ্গে ছিলেন—তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার ইসমাইল ছাতাকলু, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার খালিল বল দামির, তুরস্কের দুজন সংসদ সদস্য, বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসান, ডিআইজি আনোয়ার হোসেন, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত, জেলা প্রশাসক মামুনুর রশীদ, পুলিশ সুপার হাসানুজ্জামানসহ উচ্চপদস্থ কর্মকর্তারা।

দুপুর আড়াইটার দিকে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু ঢাকার উদ্দেশে কক্সবাজার ত্যাগ করেন।

সূত্র: রাইজিংবিডি
এম ইউ/০৮ জানুয়ারি ২০২২

‘রোহিঙ্গা সংকট মোকাবিলায় বাংলাদেশের পাশে তুরস্ক’

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: