আমার অবস্থা গরিবের ভাবির মতো : শামীম ওসমান

নারায়ণগঞ্জ, ১০ জানুয়ারি – নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেছেন, এখন আমার অবস্থা গরিবের ভাবির মতো। ও বলে আমি তার, সে বলে আমি তার।

সোমবার নারায়ণগঞ্জের চাষাঢ়ায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শামীম ওসমান বলেন, আওয়ামী লীগকে নানাভাবে ক্ষতি করা হচ্ছে। কেন আমাকে বারবার দোষারোপ করা হচ্ছে। আর নির্বাচন এলেই আমাকে নিয়ে আলোচনা শুরু হয়। নির্বাচনের সময় আমি কেন সাবজেক্ট ম্যাটার হব, জানতে চাই। নারায়ণগঞ্জ নৌকার ঘাঁটি, শেখ হাসিনার ঘাঁটি, বঙ্গবন্ধুর ঘাঁটি, এখানে অন্য কোনও খেলা হবে। যে বিএনপি-জামায়াত আমার বাড়িঘর জ্বালিয়ে দিয়েছিল। তাদের সমর্থন কোনভাবেই সম্ভব নয়।

তিনি বলেন, কোনও পদ পাওয়ার জন্য আমরা রাজনীতি করি না। আজকে যারা আমাকে প্রশ্নবিদ্ধ করতে চায় তাদের বলতে চায়, বঙ্গবন্ধু আমার শেষ ঠিকানা, শেখ হাসিনা আমার শেষ ঠিকানা। এখানে নৌকা ছাড়া আর কিছুই না।

তিনি আরও বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। আমার আদর্শ বঙ্গবন্ধু, আর আমি রাজনীতি করতে এসেছি জাতির পিতার হত্যাকারীদের বিচারের দাবিতে। আমি নৌকার বিরুদ্ধে না, নৌকা প্রতীক আমাদের রক্ত দিয়ে কেনা প্রতীক। আজ থেকে নৌকার হয়ে মাঠে নামলাম।

সংবাদ সম্মেলনে শামীম ওসমানের সাথে আরও উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি চন্দন শীল, সাধারণ সম্পাদক খোকন সাহা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি সাইফউল্লাহ বাদল, সাধারণ সম্পাদক শওকত আলী, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ রশীদ, মহানগর আওয়ামী মহিলা লীগের সভাপতি ইসরাত জাহান স্মৃতি, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমানসহ শামীম ওসমান অনুসারী শতাধিক নেতা-কর্মী।

প্রায় ঘণ্টাব্যাপী সংবাদ সম্মেলনে কথা বলেন শামীম ওসমান। এক পর্যায়ে নিজের বাবা-মাকে নিয়ে কথা বলার সময় তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন।

তিনি বলেন, অনেক কষ্ট বুকে চাপা দিয়ে এই সংবাদ সম্মেলনে কথা বলছি। জীবনের সবচেয়ে কষ্টের একটা সংবাদ সম্মেলন করলাম। একজনের কাছে অনুরোধ করবো, অন্ততপক্ষে আল্লাহর কাছে মাফ চান। তাহলে একটু শান্তি পাই। কারণ শয়তানে শয়তানি করতে পারে। মানুষের সেইটা করা উচিত না। আমি তো মানুষ। আমি তো রোবট না।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১০ জানুয়ারি

আমার অবস্থা গরিবের ভাবির মতো : শামীম ওসমান

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: