ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহনের ঘোষণা আসছে

ঢাকা, ১১ জানুয়ারি – রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ মোকাবিলায় ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহন শুরু হবে। কবে থেকে এ নিয়ম কার্যকর হবে তা এখনও সিদ্ধান্ত হয়নি। তবে তা নির্ধারণ করে শিগগিরই জানিয়ে দেওয়া হবে।

মঙ্গলবার রেল ভবনে এক চুক্তি সই অনুষ্ঠানে এসব কথা জানান রেলমন্ত্রী।

রেলে কবে থেকে ৫০ শতাংশ যাত্রী পরিবহন শুরু হবে সে বিষয়ে মন্ত্রী বলেন, ‘আমরা বিষয়টি নিয়ে বৈঠক করে শিগগিরই আপনাদের জানাব।’

তিনি আরও বলেন, রেলে ১৩ জানুয়ারির অগ্রিম টিকিট বিক্রি হয়ে গেছে। ওই দিন থেকে ৫০ শতাংশ যাত্রী বহন করা সম্ভব হবে না।

পাবলিক প্রাইভেট পার্টনারশিপে বন্দর নগরীর চট্টগ্রাম স্টেশনের কাছে রেলওয়ের জমিতে শপিং মল, হোটেল কাম রেস্ট হাউস এবং অন্যান্য অবকাঠামো নির্মাণের জন্য বাংলাদেশ রেলওয়ে মঙ্গলবার একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে। রেলওয়ের পক্ষে আহসান জাবের এবং এপিক প্রপার্টিজ লিমিটেডের পরিচালক আনোয়ার হোসেন এই চুক্তিতে সই করেন।

এর আগে করোনা সংক্রমণ মোকাবেলায় আগামী বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে সারাদেশে ১১ দফা বিধি-নিষেধ কার্যকর করতে যাচ্ছে সরকার। গত সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপন অনুসারে, করোনা আক্রান্তের হার ক্রমবর্ধমান হওয়ায় উন্মুক্ত স্থানে সব ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান ও সমাবেশ পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে। একই সঙ্গে দোকান, শপিংমল ও বাজারে ক্রেতা-বিক্রেতা এবং হোটেল-রেস্তোরাঁসহ সব জনসমাগমস্থলে বাধ্যতামূলকভাবে সবাইকে মাস্ক পরিধান করতে হবে, অন্যথায় আইনানুগ শাস্তির সম্মুখীন হতে হবে বলেও জানানো হয়।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১১ জানুয়ারি ২০২২

ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহনের ঘোষণা আসছে

সূত্রঃ দেশে বিদেশে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: