rankmath ডিমের ন্যায্য মূল্যের দাবিতে বিক্ষোভ

ডিমের ন্যায্য মূল্যের দাবিতে বিক্ষোভ

this is caption

ডিমের ন্যায্য মূল্যসহ ৭ দফা দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে বাংলাদেশ পোল্ট্রি খামার সমিতি টাঙ্গাইল জেলা শাখার খামারীরা।

শনিবার বেলা ১টা থেকে ২টা পর্যন্ত মহাসড়কের এলেঙ্গা বাস স্ট্যান্ড এলাকায় খামারীরা অবরোধ করে মহাসড়কে ডিম ভেঙ্গে প্রতিবাদ জানায়।

এসময় মহাসড়কের দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে প্রায় ৪৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। ফলে যাত্রীরা পরে চরম দুর্ভোগে। পরে প্রশাসনের হস্তক্ষেপে দুপুর ২টা ১০ মিনিটে অবরোধ তুলে নেয়া হয়। এসময় ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হতে থাকে।

তাদের দাবিগুলো হচ্ছে, পোল্ট্রি খামার ধ্বংসের ষড়যন্ত্র বন্ধ করতে হবে, উৎপাদিত ডিম ও মুরগীর মাংসের বাৎসরিক উপযুক্ত মূল্য নির্ধারন চাই, খাদ্য (ফিড), ঔষধ ও ভ্যাকসিনের মূল্য কমিয়ে পূনঃ নির্ধারণ, চাহিদা অতিরিক্ত ডিম ও মুরগী রপ্তানি প্রক্রিয়া অবলম্বন, বহুজাতীয় কোম্পানী গুলোর বানিজ্যিক ভাবে ডিম ও মুরগী উৎপাদন এবং আড়ৎদারী ব্যবসা বন্ধ, পুঁজির ঘাটতি দূরীকরন ও দায়িত্বশীল পোল্ট্রি বান্ধব মন্ত্রীর দাবী জানান।

এসময় অধ্যক্ষ সাইদ আজাদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা পোল্ট্রি খামার সমিতির কার্যকরী সদস্য শওকত হোসেন মোল্লা, সখীপুর উপজেলা সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, ধনবাড়ি উপজেলা সভাপতি মো. আনোয়ার হোসেন, ঘাটাইল উপজেলা সাধারন সম্পাদক অধ্যাপক রফিকুল ইসলাম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, তাদের দাবি না মানা হলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

এমডিএ/এসএফ/যাকা

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: