rankmath ফরম পুরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

ফরম পুরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

this is caption

পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের শিক্ষার্থীরা। শনিবার সকালে কলেজ ক্যাম্পাসে সর্বদলীয় ছাত্র ঐক্যের নামে সাধারণ শিক্ষার্থীরা এ বিক্ষোভ করে।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, “অন্যান্য সরকারি কলেজে সম্মান তৃতীয় বর্ষের পরীক্ষার ফরম পূরণে দুই হাজার ৮০০ টাকা নিলেও মকবুলার রহমান সরকারি কলেজে প্রায় চার হাজার টাকা আদায় করা হচ্ছে। এতে অনেক শিক্ষার্থী এখনো ফরম পূরণ করতে পারেনি। অবিলম্বে অতিরিক্ত এই অর্থ না কমালে তারা বৃহত্তর আন্দোলন শুরু করবে বলে হুশিয়ারি দিয়েছেন।”

মকবুলার রহমান সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আলিউর ছিদ্দিক নিশান বলেন, “অন্যান্য সরকারি কলেজে তৃতীয় বর্ষের পরীক্ষার্থীদের ফরম পূরণে দুই হাজার ৮০০ টাকা নেয়া হলেও আমাদের এখানে তিন হাজার ৮০০ থেকে চার হাজার টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে। যেটা আমাদের দরিদ্র পরিবারের পক্ষে দেয় সম্ভব হচ্ছে না।”

এ ব্যাপারে কলেজের উপাধ্যক্ষ মো. দেলওয়ার হোসেন প্রধান বলেন, “নিয়ম-নীতি মেনেই পরীক্ষার ফি আদায় করা হচ্ছে। তাছাড়া সাধারণ শিক্ষার্থীদের আবেদনে দুই-একশ টাকা কমানো হয়েছে। এর পরেও কি কারণে বিক্ষোভ হয়েছে বুঝতে পারছি না।”

এসএ/এমএইচ/যাকা

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: