কুষ্টিয়া ইবিতে ছাত্রদলের ধর্মঘট চলছে

this is caption

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রদলের সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রাশেদকে মুক্তি দেয়া ও তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে বিশ্ববিদ্যালয়ে দু’দিনের ধর্মঘট চলছে। শনিবার থেকে ছাত্রদলের ডাকে দুদিনের এই ধর্মঘট শুরু হয়েছে।

ধর্মঘট সফল করতে সকালে কুষ্টিয়া ও ঝিনাইদহ থেকে ছেড়ে আসা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি গাড়িকে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে বাধা দেয়ার জন্য অজ্ঞাত স্থান থেকে গাড়িগুলোর দিকে ইট-পাটকেল নিক্ষেপ করেন ধর্মঘটকারীরা। তবে পুলিশি প্রহরায় বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি গাড়ি ক্যাম্পাসে পৌঁছালেও শিক্ষার্থীদের উপস্থিতি অনেকটাই কম।

বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ওমর ফারুক জানান, ধর্মঘটের কারণে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসেননি, আর বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষাও বন্ধ রয়েছে। ছাত্রদলের সাধারণ সম্পাদক রাশেদের মুক্তি না দিলে রোববারও এই ধর্মঘট অব্যাহত থাকবে।

তবে এই ধর্মঘটকে অবৈধ হিসেবে আখ্যায়িত করে ইবি উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম সরকার বলেন, “ধর্মঘট না মেনে বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্ধারিত ক্লাস-পরীক্ষা যথারীতি চালিয়ে যাচ্ছে। ক্যাম্পাসে নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।”

গত ১৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গাড়ি পোড়ানোর অভিযোগে কুষ্টিয়া শহরের মজমপুর এলাকা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রাশেদকে গ্রেপ্তার করে পুলিশ। তার মুক্তির দাবিতে তৃতীয় দফায় গত ৮ এপ্রিল দুইদিনের এই ধর্মঘটের ডাক দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

কেকেএস/এমএইচ/রর

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: