রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত ৩ জন করোনা আক্রান্ত

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত ৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। শুক্রবার রাতে ঈশ্বরদী উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খান জানান, রূপপুর প্রকল্পে কর্মরত ৩ জনের করোনার রিপোর্ট পজিটিভ এসেছে। এরা সকলেই বাংলাদেশি। রাশিয়ানসহ কোন বিদেশী নাগরিকের পজিটিভ রিপোর্ট আসেনি বলে তিনি নিশ্চিত করেছেন।

করোনা আক্রান্তরা হলেন, চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার বদিউল ইসলাম (৬১), রাজশাহীর চারঘাট থানার মাজাহারুল ইসলাম (২৮) এবং নোয়াখালীর বেগমগঞ্জ থানার রাকিবুল হোসেন (১৯)।

ডা. আসমা খান আরো জানান, গত মঙ্গলবার (২ জুন) রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত বিদেশি নাগরিকসহ মোট ১৩৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়। শুক্রবার রাত আটটার দিকে এদের রিপোর্ট পাওয়া গেছে। এই রিপোর্টে ১৩৭ জনের মধ্যে ৩ জনের রিপোর্ট পজিটিভ হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এ ব্যাপারে ঈশ্বরদী থানার ওসি তদন্ত জানান, বদিউল ও মাজাহারুলের সাথে ফোনে যোগাযোগ হয়েছে। বর্তমানে তারা বাড়িতে অবস্থান করছে। তারা যে করোনায় আক্রান্ত হয়েছেন, এটা এখনও জানেন না। তাদের বাড়িতেই অবস্থান করতে বলা হয়েছে। কিন্তু রাকিবুলকে বারবার ফোন দেয়া হলেও তাকে পাওয়া যায়নি এবং তার বর্তমান অবস্থানও জানা সম্ভব হয়নি। আক্রান্তরা সকলেই রাশিয়ান সাব-ঠিকাদারি বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত বলে তিনি জানিয়েছেন।

ইত্তেফাক/আরএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: