সিএমপি কমিশনারের করোনা পজিটিভ

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিজ বাসায় আইসোলেশনে আছেন চট্টগ্রাম মেট্রো পলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ মাহবুবর রহমান। করোনা মোকাবেলায় শুরু থেকেই বড় ধরনের ভূমিকা রেখেছিলেন তিনি। সোমবার ( ৯ জুন) মধ্যরাতে করোনা পজিটিভের ফলাফল তিনি হাতে পান।

সিএসপি কমিশনার মোহাম্মদ মাহবুবর রহমান বলেন, ‘রিপোর্ট পজিটিভ আসলেও আমি ভালো আছি। পরশু রাত থেকে আমার জ্বর বা অন্য কিছু নেই।’ ৫ জুন শরীরে সামান্য জ্বর আসে। এর পর থেকে আমি বাসায় আইসোলেশনে আছি।

নিজে আক্রান্ত হওয়ার আগে পর্যন্ত নগরীর অসহায় মানুষদের পাশে ছিলেন তিনি। সার্বক্ষণিক অফিস থেকে করোনা পরিস্থিতি তদারকির পাশাপাশি তিনি নিজেই মাঠে নেমে নানা ধরণের কর্মকাণ্ড চালিয়েছেন। সর্বশেষ গত সপ্তাহে করোনা আক্রান্ত মূমূর্ষ রোগীদের সহযোগিতায় সিএমপি কমিশনার মাহবুবর রহমানের তত্বাবধানে গঠন করা হয়েছিলো স্বতন্ত্র প্লাজমা ব্লাড ব্যাংক।

করোনা মোকাবেলায় শুরু থেকে নানা কর্মকাণ্ডের জন্য তিনি প্রশংসিত ছিলেন। তার নির্দেশেই করোনা আক্রান্তদের মনোবল চাঙ্গা রাখতে বাসায় বাসায় ফল উপহার পৌঁছে দেয়া হয়েছিলো। লকডাউনে আটকা পড়া অনেক পরিবারের বাজার’ও করে দিয়েছে পুলিশ। অসুস্থদের হাসপাতালে নিয়ে যেতে ব্যবহার করা হয়েছে পুলিশের গাড়ি। একই সাথে বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীদের পরিবহনের জন্য যানবাহনের ব্যবস্থা করে দিয়েছিলেন সিএমপি কমিশনার মাহবুবর রহমান।

করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের লাশ দাফনের জন্য তিনি পুলিশের একটি ইউনিট গঠন করে দেন। সে সাথে প্রাইভেট ক্লিনিকগুলো যখন সাধারণ মানুষের চিকিৎসা বন্ধ করে দিয়েছিলো। সিএমপি কমিশনার মাহবুবর রহমান নিজে উদ্যোগী হয়ে প্রাইভেট ক্লিনিকগুলোর মালিকদের সাথে বৈঠক করে তাদের চিকিৎসা সেবা দিতে ব্যবস্থা নিয়েছিলেন। করোনাকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এসব কাজে সারাদেশের পুলিশ ‘মানবিক পুলিশ’ হিসাবেই স্বীকৃতি পেয়েছে।

ইত্তেফাক/এসআই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: