রামেক হাসপাতালে করোনায় ২ ও উপসর্গে ১ জনের মৃত্যু

রাজশাহীতে দুইজন করোনা রোগীর ও করোনা উপসর্গে একজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৯জুন) দুপুর পৌনে তিনটার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউতে মুস্তাফিজুর রহমান (৬৩) নামে এক করোনা রোগীর মৃত্যু হয়। এর আগে একই দিন করোনায় জেলার মোহনপুর উপজেলার অবসরপ্রাপ্ত শিক্ষক লুৎফর রহমান (৬০) ওই হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে সকাল ৮টায় মারা যান।

এছাড়া করোনার উপসর্গ নিয়ে এদিন সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের জৈয়ন্তিপুর গ্রামের রজিদুল ইসলাম (৫০) রামেক করোনা ইউনিটে মারা যান। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে এসএ টিভি রাজশাহী ব্যুরোর ক্যামেরাপার্সন আবু সাঈদের (৩৫) করোনা শনাক্ত হয়েছে। গত সোমবার (৮ জুন) রামেক ল্যাবে নমুনা পরীক্ষায় তার পজিটিভ রিপোর্ট আসে। মঙ্গলবার সকালে আবু সাঈদ নিজেই বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি নিজের বাড়িতে আইসোলেশনে আছেন। কয়েকদিন ধরে তার জ্বর ছিল। বর্তমানে জ্বর নেই, তবে শারীর দুর্বল।

অন্যদিকে সোমবার রাজশাহীর দুই ল্যাবে নতুন করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের পাঁচজন রাজশাহী মহানগরীর বাসিন্দা। এদিন রামেক হাসপাতালের ল্যাবে সাতজনের এবং রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে পাঁচজন। কলেজের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার ও হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল করোনা শনাক্ত হয়েছেন। রামেক ভাইরোলজি বিভাগের অধ্যাপক ডা. গুলনাহার বেগম এবং রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন: হাজীগঞ্জে করোনা উপসর্গে আরো ৪ জনের মৃত্যু

রামেক হাসপাতাল ল্যাবে শনাক্ত হওয়া ব্যক্তিরা হলেন-নগরীর আলমের মোড়ের ফারজানা খাতুন (২০), তার ভাবি জান্নাতুল ফেরদৌস (৩৬), খড়বোনার শামিম (১৮), বাঘা উপজেলার আবদুল খালেক (৫৩), মোহনপুরের খায়রুল হক (২৮) ও লুৎফর রহমান (৫২) এবং রামেক হাসপাতালের আইসিইউতে মৃত নওগাঁর মোস্তাফিজুর রহমান (৫৩)।

রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে শনাক্ত হওয়া ব্যক্তিরা হলেন- রাজশাহী নগরীর রইসউদ্দিন (৪৫) এবং মাসুদ (৪৯), পবার আবু সাঈদ (৩৫)। এই ল্যাবে শনাক্ত অপর দু’জন নাটোরের বাসিন্দা।

উল্লেখ্য, রাজশাহী জেলা ও মহানগরীতে এ পর্যন্ত শনাক্ত ৮৬ জন।

ইত্তেফাক/এএএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: