১১ মাস বেতন পাচ্ছেন না ২৩৪ কর্মচারী

সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগে কর্মরত ২৩৪ কর্মচারী ১১ মাস বেতন পাচ্ছেন না। ফলে ডিউটিরত এসব আউট সোর্সিং কর্মচারীরা বর্তমান করোনা পরিস্থিতিতে মানবেতর জীবন যাপন করছে।

জানা যায়, আউট সোর্সিংয়ের মাধ্যমে ২০১৯ সালের ৩০ এপ্রিল সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগে আয়া, বাবুর্চি, মালি, অফিস সহায়কসহ নানা পদে ২৩৪ জন কর্মচারী নিয়োগ দেয় ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান ‘অনেস্ট সিকিউরিটি সার্ভিস’। নিয়োগকালে দেওয়া চিঠিতে জুন ২০১৯ পর্যন্ত চাকরির মেয়াদ উল্লেখ করা হয়। বেতনও দুই মাসেরই পান এই কর্মচারীরা। পরবর্তী সময়ে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘অনেস্ট সিকিউরিটি সার্ভিসের’ পক্ষ থেকে মৌখিকভাবে এই কর্মচারীদের কাজে থাকার কথা জানিয়ে বলা হয়, তাদের কার্যকাল নবায়ন হবে এবং বেতনও হবে।

সুনামগঞ্জ পৌর শহরের বাসিন্দা ও নিয়োগপ্রাপ্ত অফিস সহায়ক আমিরুল ইসলাম জানান, দুই মাসের নিয়োগ দিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান আমাদেরকে কর্মক্ষেত্র থেকে প্রত্যাহার করেনি। বরং কাজ চালিয়ে যাওয়ার পরামর্শ দেন তারা।

সুনামগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো.শামসউদ্দিন বলেন, আউট সোর্সিংয়ে নিয়োগপ্রাপ্ত ২৩৪ কর্মচারীর অনুমোদনই ছিল না। অনুমোদন নিয়ে বেতন ভাতার বরাদ্দ চেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠানো হয়েছে। আশা করছি জুনের মধ্যে এরা বেতন পাবেন।

ইত্তেফাক/বিএএফ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: