করোনা নিয়ে রোগী দেখা সেই চিকিৎসক করোনা হাসপাতালে ভর্তি

রংপুর মহানগরীতে করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দিয়ে আইসোলেশনে না থেকে আটদিন ধরে রোগী দেখা সেই চিকিৎসক করোনা হাসপাতালে ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে তিনি রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে ভর্তি হন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এসএম নূরুন নবী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা আক্রান্ত ডা. মো. আহসান হাবীবের শারীরিক অবস্থা বর্তমানে ভালো। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে গত ২ জুন করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন ডা. মো. আহসান হাবীব। বুধবার (১০ জুন) রাতে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। তিনি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সাবেক সহযোগী অধ্যাপক। নগরীর জাহাজ কোম্পানি মোড় এলাকার চাউল আমোদ গলিতে নিজের চেম্বারে নিয়মিত রোগী দেখেন এই চিকিৎসক।

আরো পড়ুন: বাজেটে যেসব পণ্যের দাম কমবে

রংপুরের সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২ জুন ডা. মো. আহসান হাবীব করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দিয়েছিলেন। রংপুর থেকে ঢাকায় ৩’শ জনের নমুনা পাঠানো হয়েছিল। বুধবার রাতে তাদের ফলাফল আসে। এতে ৬৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। নিয়ম মাফিক নমুনা দেওয়ার পর হোম আইসোলেশনে থাকার কথা থাকলেও ডা. আহসান হাবীব বিষয়টি গোপন রেখে নিয়মিত রোগী দেখা, মসজিদে যাওয়া, ঘোরাঘুরিসহ স্বাভাবিক জীবনযাপন করেছেন। পরে বিষয়টি জানাজানি হলে আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রংপুর সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ ওই চিকিৎসকের চেম্বার লকডাউন ঘোষণা করে।

ইত্তেফাক/এএএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: