আম্ফানে ক্ষতিগ্রস্ত উপকূলীয় এলাকায় সেনাবাহিনী প্রধান

ঘূর্ণিঝড় আম্ফানে সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় শুরু থেকেই সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার আম্ফানে ক্ষতিগ্রস্ত উপকূলীয় সাতক্ষীরা এলাকা পরিদর্শন করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

এ সময় তিনি সাতক্ষীরায় কর্মরত সেনাসদস্যদের উদ্দেশ্যে করে বলেন, আম্ফানে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা দিতে আমরা এখানে এসেছি। সকলের সঙ্গে বিনয়ী আচরণ করতে হবে। মনে রাখতে হবে আমরা মানবিক কাজে এখানে এসেছি, জনগণের সেবার জন্যই আমরা।

উপকূলীয় এলাকায় বাঁধ রক্ষার ব্যাপারে সেনাপ্রধান বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী বেড়িবাঁধ নির্মাণসহ দুর্যোগ মোকাবেলায় সবসময় কাজ করতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। দুর্যোগে কিভাবে কাজ করতে হয় সেনাসদস্যরা সেটি জানেন। আমরা যে কাজটি করব সেটি চেষ্টা করব ভালোভাবে করার। জনগণের সেনাবাহিনীর উপর আস্থা রয়েছে।

সহায়তার বিষয়ে সেনাপ্রধান বলেন, সুপেয় পানি সংকটেও সহায়তা করতে প্রস্তুত রয়েছে সেনাবাহিনী। সংশ্লিষ্টরা চাইলে সেনাবাহিনীর নিজস্ব ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে। পাশাপাশি ঘর নির্মাণসহ খাদ্যসহায়তাও দিয়ে যাচ্ছে সেনাসদস্যরা। এছাড়াও মুজিববর্ষ উপলক্ষে মাসব্যাপী গর্ভবতী নারীদের চিকিৎসাসেবা দেবে সেনাবাহিনীর সদস্যরা।

এর আগে তিনি হেলিকপ্টার যোগে সাতক্ষীরা স্টেডিয়ামে অবতরণ করে প্রথমে সাতক্ষীরা সার্কিট হাউসে এ অঞ্চলের সেনাবাহিনীর চিফ ইঞ্জিনিয়ার ও পানি উন্নয়ন বোর্ডের চিফ ইঞ্জিনিয়ারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।
পরে তিনি হেলিকপ্টারযোগে বেড়িবাঁধ ভাঙ্গন কবলিত এলাকা সাতক্ষীরার আশাশুনি ও খুলনার কয়রায় যান। এ সময় তার সঙ্গে সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি এবং বিভিন্ন পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/আরকেজি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: