রাজশাহী বিভাগে আক্রান্ত ২ হাজার ছাড়ালো

গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এনিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ২৬। অন্যদিকে একই সময়ে আরও ১০৮ জনের নমুনায় করোনার উপস্থিতি মিলেছে। এনিয়ে বিভাগে শুক্রবার সকাল পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৯৯ জনে। শুক্রবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫ জন। মোট সুস্থ হয়েছেন ৪৬৪ জন। হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৭১ জন। গত ২৪ ঘণ্টায়য় বগুড়ায় ৭৬, রাজশাহীতে ১২ ও পাবনায় ১৬ জন নতুন শনাক্ত হয়েছেন।

বিভাগের ৫টি ল্যাবে নমুনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে রাজশাহীতে দুটি, বগুড়ায় দুটি ও সিরাজগঞ্জে একটি। পাবনার আরেকটি ল্যাব চালুর অপেক্ষায়। বিভাগের বগুড়ায় ১১০৯ জন, জয়পুরহাটে ২১৪, পাবনায় ১৭৭, রাজশাহীতে ১১৬, চাঁপাইনবাবগঞ্জে ৭৯, নাটোরে ৭৮, সিরাজগঞ্জে ১৬৩ ও নওগাঁয় ১৬৩ জন করোনা শনাক্ত হয়েছে।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের মেস ভাড়া ৪০ শতাংশ পর্যন্ত মওকুফ

এদিকে রাজশাহীতে এই প্রথম দুই বছরের শিশুর শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষার পর মাহিম নামের ওই শিশুর করোনা ধরা পড়ে। সে বাগমারা উপজেলার নরদাশ ইউনিয়নের পালশা গ্রামের ইমরানের ছেলে।

শুক্রবার সকালে করোনা আক্রান্ত শিশুর বাবা ইমরান জানান, ঈদের দুইদিন আগে গোবিন্দপাড়া ইউনিয়নে শিশুর নানার বাড়ি নিয়ে যায় তার মা। সেখানে ইমরানের ফুপা ও ফুপুশ্বশুর ঢাকা থেকে এসে অবস্থান করছিলেন।

পরে জানা যায় ফুপা ও ফুপুশশুর করোনায় আক্রান্ত হয়েছেন। এর পর শিশুটির নমুনা পরীক্ষার জন্য গত ৯ জুন সংগ্রহ করা হয় ও রামেক হাসপাতালে পরীক্ষার পর আজ তার নুমনায় করোনা ধরা পড়ে।

শিশু মাহিম এখন কেমন আছে জানতে চাইলে ইমরান জানান, তিনি কৃষি কাজের জন্য নওহাটায় অবস্থান করছেন। তিনি শিশুর বিষয়ে এখন কিছুই জানেন না।

ইত্তেফাক/এসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: