রংপুরে আরও ২৯ জনের করোনা শনাক্ত

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুর, গাইবান্ধা, লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার ২৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রংপুর সদর, মিঠাপুকুর উপজেলা, নগরীর বাবুখাঁ ও আলহাজ্ব নগরের দুইজন করে, মুন্সিপাড়ার ছয়জন এবং গঙ্গাচড়া উপজেলার একজনসহ মেডিকেল পাকার মাথা, মুলাটোল ও আরকে রোড এলাকার একজন করে রয়েছেন।

এছাড়া গাইবান্ধা সদর ও সাঘাটার দুইজন করে এবং সুন্দরগঞ্জে একজন, লালমনিরহাট সদর হাসপাতাল ও মোঘলহাটে দুইজন করে এবং কুড়িগ্রাম সদর ও ভুরুঙ্গামারীর একজন রয়েছেন।

শুক্রবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ১৮ জন, গাইবান্ধায় ৫ জন, লালমনিরহাটে ৪ ও কুড়িগ্রামের ২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

এদিকে রমেকের পিসিআর ল্যাব ও রংপুর থেকে ঢাকায় পাঠানো নমুনা পরীক্ষার সবশেষ তথ্য অনুযায়ী রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৪০ জনে। এদের মধ্যে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছেন ৩০৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন।

ইত্তেফাক/কেকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: