মুন্সীগঞ্জে একদিনে ৭৭ জনের করোনা শনাক্ত

মুন্সীগঞ্জ জেলায় শুক্রবার আরও ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১৪৬৮ জনের শনাক্ত হলো। গত ২৪ ঘণ্টায় এই রিপোর্টে নতুন আরও ৯ জন সুস্থ হয়ে জেলায় করোনা জয়ী সংখ্যা ৩৪৬। তবে সিভিল সার্জন অফিসের হিসাব অনুযায়ী এই সময়ে রিপোর্টে করোনায় কেউ মারা যায়নি। তাই জেলায় করোনায় মৃতের সংখ্যা আগের মতই ৩৪।

সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানিয়েছেন, নতুন ৭৭ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ২১ জন, টঙ্গীবাড়ি উপজেলায় ৬ জন, সিরাজদিখান উপজেলায় ১৮ জন, লৌহজং উপজেলায় ১৯ জন ও শ্রীনগর উপজেলায় ৪ ও গজারিয়া উপজেলায় ৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি জানান, শুক্রবার গত ১০ জুনের ২৬০টি রিপোর্ট এসেছে। ১০ জুন নমুনা প্রেরণ করা হয়েছিল ২৬৯টি। এই নিয়ে জেলা ৬৪৩০টি নমুনার পরীক্ষা সম্পন্ন হওয়ার পর রিপোর্ট পাওয়া গেলো। শুক্রবার আরও ২২২টি সোয়াব পরী¶ার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এই নিয়ে এ পর্যন্ত নমুনা পাঠানো হয়েছে ৬৯১৭ টি।

জেলায় ১৪৬৮ জনের করো শনাক্তের মধ্যে সবচেয়ে বেশি মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৬২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। সিরাজদিখান উপজেলায় ২১৯ জনের করোনা শনাক্ত হয়ে জেলায় দ্বিতীয় স্থানে রয়েছে। ২১৩ করোনা শনাক্ত নিয়ে লৌহজং রয়েছে তৃতীয় স্থানে। শ্রীনগর উপজেলায় ১৫২, গজারিয়া উপজেলায় ১৪২ এবং টঙ্গীবাড়ি উপজেলায় ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় ৩৪৬ জন করোনা জয় করেছেন। এর মধ্যে মুন্সীগঞ্জ সদর ১৪০ করোনা জয় করে প্রথম, ৬৪ জন করোনা জয় করে দ্বিতীয় এবং শ্রীনগর ৫১ জয় করে জেলায় ৩য় স্থানে রয়েছে শ্রীনগর উপজেলা। এছাড়া গজারিয়া উপজেলায় ৩৬ টঙ্গীবাড়ি উপজেলায় ৩১ এবং লৌহজং ২৪ জন করোনা জয় করেছেন। জেলায় এপর্যন্ত করোনায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায়ই ২০ জন মারা গেছেন।

এছাড়া টঙ্গীবাড়িতে ৬ জন, লৌহজংয়ে ৪ জন, সিরাজদিখানে ৪ জন এবং শ্রীনগরে একজন করোনায় মারা গেছেন। তবে গজারিয়া উপজেলায় করোনায় এখনও কেউ মারা যাননি বলে সিভিল সার্জন জানিয়েছেন।

ইত্তেফাক/কেকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: