বাগেরহাটে একদিনে সর্বোচ্চ ১৭ জনের করোনা শনাক্ত

বাগেরহাটে একদিনে সর্বোচ্চ ১৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এদের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।

আক্রান্তদের অধিকাংশের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ না থাকায় তাদের বাড়িতে অবরুদ্ধ রেখে চিকিৎসা দিচ্ছে স্বাস্থ্য বিভাগ। গত ৩০ মে থেকে চলতি মাসের ৮ এপ্রিল পর্যন্ত সন্দেহভাজন এই করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠায় স্বাস্থ্য বিভাগ।

এই নিয়ে বাগেরহাট জেলায় মোট ৬৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হল। এরমধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তদের মধ্যে বাগেরহাটের শরণখোলায় চারজন, কচুয়ায় তিনজন, ফকিরহাটে দুইজন এবং মংলায় একজন রয়েছেন। তবে অন্য সাতজনের পরিচয় তাৎক্ষনিক ভাবে জানাতে পারেনি স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে দুজন বাদে সবাই জেলার বাইরে থেকে ফেরা।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, শুক্রবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ১৭জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার পর বাগেরহাটে এই প্রথম একদিনের নমুনা পরীক্ষায় সর্বোচ্চ ১৭জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ৩০ মে থেকে চলতি মাসের ৮ এপ্রিল পর্যন্ত ধারাবাহিকভাবে বাগেরহাটের সন্দেহভাজন করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। শুক্রবারের পরীক্ষায় ভাইরাস শনাক্ত হওয়াদের অনেকের চিকিৎসা নেওয়ার ১৪ দিন সময়সীমা পার করেছেন। আক্রান্তরা সবাই সুস্থ স্বাভাবিক রয়েছেন। এদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করে দ্বিতীয়বারের মত পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে। বাগেরহাট জেলায় এই নিয়ে মোট ৬৬ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হল। এরমধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন।

ইত্তেফাক/এমআরএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: