মির্জাপুর পৌরসভার রেডজোনে ১০ দিনের লগডাউন 

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার রেডজোন এলাকায় ১০ দিনের লগডাউন শুরু হয়েছে। করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে মির্জাপুরে এ পর্যন্ত ৭৭ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন চারজন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম জানান, মির্জাপুর উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে ছড়িয়ে পড়েছে। প্রশাসনের পক্ষ থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার জন্য এবং মাস্ক পরিধান করার জন্য নিয়মিত প্রচারণা চালানো হচ্ছে। অনেকেই সরকারি এই নির্দেশনা মানছেন না। ফলে দিনদিন করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। মির্জাপুর পৌরসভার ৯টি ওয়ার্ড এবং উপজেলার ১৪ ইউনিয়নে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৭৭ জন। রবিবার উপজেলা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক মির্জাপুর পৌরসভা এলাকা লগডাউন করার সিদ্ধান্ত হয়। মঙ্গলবার ১৬ জুন থেকে ২৬ জন পর্যন্ত এই ১০ দিন লগডাউন থাকবে। এই সময়ের মধ্যে পৌর এলাকায় বিভিন্ন পার্টি, অনুষ্ঠান, রেস্টুরেন্ট, চা-স্টল, বিপণী বিতান, ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট সম্পূর্ণ বন্ধ থাকবে।

এছাড়া মির্জাপুর পুরাতন বাসস্টেশনে ব্যাটারি চালিত অটো, সিএনজি ও রিকশা চলাচল বন্ধ থাকবে। বড় বাস চলাচল করবে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর বাইপাস রোড দিয়ে। শহরে জরুরি প্রয়োজন ছাড়া কোন যানবাহন চলাচল করতে পারবে না। শুধু ওষুধের দোকান, কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় দোকান সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত খোলা থাকবে।

ইত্তেফাক/ইউবি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: