রামগতিতে কর্মকর্তা-কর্মচারীসহ ১১ জনের করোনা শনাক্ত

লক্ষ্মীপুরের রামগতিতে থানা পুলিশের একজন কর্মকর্তা এবং উপজেলা পরিষদের বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ নতুন করে ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি সূত্র নিশ্চিত করে জানান, গত দুইদিনে (মঙ্গলবার ও বুধবার) নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো ফলাফলে তাদের করোনা পজিটিভ আসে।

আক্রান্তদের একজন রামগতি থানার এসআই, উপজেলা বন কর্মকর্তা, স্যানিটারি ইন্সপেক্টর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন উপ-সহকারী মেডিক্যাল অফিসার ও একজন ইন্টার্ন ডাক্তার, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের একজন কর্মচারী, উপজেলা সমবায় কার্যালয়ের একজন কর্মচারী, একজন স্বাস্থ্য সহকারী, তিনি চর রমিজ এলাকার বাসিন্দা। একজন করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া স্কুল শিক্ষকের পরিবারের সদস্য, একজন চর আলেকজান্ডার ইউনিয়নের বালুরচর এলাকার বাসিন্দা। তিনি একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। অপরজন নোয়াখালী সদর উপজেলার এজবালিয়া এলাকার বাসিন্দা। তিনি একটি ঔষধ কোম্পানিতে কাজ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহিম জানান, গত দুইদিনে রামগতি উপজেলার ৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের জ্বর-সর্দি-কাশিসহ বিভিন্ন উপসর্গ থাকায় তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। পরীক্ষায় তাদের করোনা পজিটিভ আসে।

আক্রান্তদের নিজ নিজ বাসস্থানে হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া তাদের সংস্পর্শে আসা পরিবারের সদস্যদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

তিনি আরও জানান, নতুন আক্রান্ত এই ১১ জন নিয়ে রামগতিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ জনে। এর আগে একজন ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, দুইজন স্বাস্থ্যকর্মী, রামগতি থানার দুইজন পুলিশ কনস্টেবলসহ ৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত হন। তাদের মধ্যে একজন স্কুল শিক্ষক মারা গেছেন এবং ১৫ জন সুস্থ হয়েছেন।

ইত্তেফাক/এমআর

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: