করোনা: দেবিদ্বারে মুক্তিযোদ্ধাসহ নতুন শনাক্ত ১৯

কুমিল্লার দেবিদ্বারে চিকিৎসক ও মুক্তিযোদ্ধাসহ করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৯জন। বৃহস্পতিবারে বিকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত মোট ৩৪টি রিপোর্টের মধ্যে ১৯টি পজিটিভ ও ১৫ টি নেগেটিভ পাওয়া যায়।

নতুন শনাক্তদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটের চিকিৎসক একজন ও উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তা একজন রয়েছেন। এছাড়াও বনকুট, ইষ্টগ্রাম, ভিংলাবাড়ি, তুলাগাও, পৌরসভার স্বপ্নীল টাওয়ার, বাগমারা, আবদুল্লাপুর, গোমতী আবাসিক এলাকা, ইউসুফপুর, মোহনপুর, চরবাকর, হোসেনপুর, গুনাইঘর গ্রামের একজন করে এবং মোহাম্মদপুর ও জাফরগঞ্জে দুইজন করে রয়েছেন। অন্যদিকে, পর পর দুইবার নেগেটিভ রিপোর্ট আসায় উপজেলার ভানী ইউনিয়নের বরাট গ্রামের মা ও ছেলেসহ দুইজনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। তারা হলেন- ঝর্না রানী দেবনাথ (৫০) ও তার ছেলে মাধব দেবনাথ (৩২)।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, দেবিদ্বার উপজেলা মোট ১৩৪৬ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ১২৩৫ টি পাওয়া গেছে। রিপোর্ট বাকি আছে ১১১টি। প্রাপ্ত রিপোর্টে এ উপজেলায় মোট পজিটিভ ২৫৮জন রয়েছেন। এর মধ্যে মারা গেছেন ১৬জন। সুস্থ হয়েছেন ১৩২জন। হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১০৫ জন, হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন পাঁচজন। ওই পাঁচজনের মধ্যে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি আছেন চারজন এবং ঢাকায় রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি আছেন একজন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর জানান, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপালের পিসিআর থেকে ৩৪টি রিপোর্ট এসেছে। এরমধ্যে ১৯জনের পজিটিভ ও ১৫জনের নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে একজন চিকিৎসক, একজন উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তা ও একজন মুক্তিযোদ্ধা রয়েছেন।

ইত্তেফাক/আরকেজি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: