যশোরে পুলিশের বাধায় পণ্ড ছাত্রদলের সাংবাদিক সম্মেলন

যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের অপহরণের ঘটনায় তার সন্ধানের দাবিতে যশোরে আয়োজিত জাতীয়তাবাদী ছাত্রদলের সাংবাদিক সম্মেলন পণ্ড করে দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে এ সাংবাদিক সম্মেলন চলাকালে স্থানীয় প্রেসক্লাবে ঢুকে পুলিশ তা প- করে দেয় বলে অভিযোগ পাওয়া গেছে।

জেলা ছাত্রদলের সভাপতি রাজিনুর রহমান সাগর বলেন, সম্মেলন শুরুর আগ মুহূর্তে প্রেসক্লাবের সামনে পুলিশের একাধিক গাড়ি এসে অবস্থান নেয়। সাংবাদিক সম্মেলন শুরু হলে একদল পুলিশ সেখানে প্রবেশ করে এবং পুলিশ সুপারের অনুমোদন না থাকায় সংবাদ সম্মেলন বন্ধ করতে বলেন। একপর্যায়ে সংবাদ সম্মেলন বন্ধ করতে বাধ্য হন তারা।

এদিকে প্রেসক্লাব অভ্যন্তরে ঢুকে পুলিশের এমন আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে ক্লাবের দফতর সম্পাদক তৌহিদ জামান বলেন, এ নিয়ে উপস্থিত পুলিশ সদস্যদের কাছে জানতে চাইলে তারা পুলিশ সুপারের অনুমোদন নেই এটাই শুধু জানাতে এসেছেন বলে দাবি করেন।

যশোর কোতয়ালি থানার পরিদর্শক (অপারেশন) শেখ আবু হেনা মিলন বলেন, তারা নিয়মিত টহলের অংশ হিসেবে প্রেসক্লাবের সামনে এসেছেন।

তবে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সালাহউদ্দিন শিকদার বলেন, বর্তমান পরিস্থিতিতে সব ধরনের সভা-সমাবেশ, জটলা পাকানো নিষিদ্ধ। এ ‘পয়েন্ট অব ভিউ থেকে’ এ পদক্ষেপ নেয়া হয়েছে।

ছাত্রদল সদর উপজেলা শাখার সাবেক সভাপতি তানভীর রহমান তুহিন বলেন, গত ১৩ জুন রাতে যশোরের লাউজানি বাজার থেকে ইব্রাহিম খলিলকে আইন-শৃঙ্খলা বাহিনি পরিচয়ে সাদা পোশাকে অস্ত্রধারীরা তুলে নিয়ে যাওয়ার পর থেকে সে নিখোঁজ। এ ঘটনায় ইব্রাহিমের পরিবার ও তারা উদ্বিগ্ন। গত ১৬ জুন পরিবারের পক্ষ থেকে এ ব্যাপারে ঝিকরগাছা থানায় সাধারণ ডায়েরি ছাড়াও বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত যশোরের পুলিশ সুপার ও সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের সাথে কথা বলেন। তারা পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিলেও ইব্রাহিম উদ্ধার না হওয়ায় বৃহস্পতিবার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান শেষে বিকেলে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি, সদর উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাবেক সহসভাপতি আলমগীর হোসেন লিটন, যুগ্ম সম্পাদক জিএম বিল্লাল হোসেন।

ইত্তেফাক/আরকেজি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: