কেরানীগঞ্জে ৭ ইউপিকে রেডজোন ঘোষণা, সেনা সদস্যদের টহল

ঢাকার কেরানীগঞ্জ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আট শোর কাছাকাছি পৌছায় স্থানীয় প্রশাসন ১২ টি ইউপির মধ্যে সাত ইউপিকে রেডজোন ঘোষণা করেছে। আগামী ৩০ জুন পর্যন্ত সরকারি অফিস সহ সবধরনের প্রতিষ্ঠানকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার রাত থকে রেডজোন এলাকায় লকডাউন বাস্তবায়ন করতে পুলিশ ও র্যা।বের পাশাপাশি সেনা সদস্যকে দায়িত্ব দেয়া হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে সেনা সদস্যরা লকডাউন এলাকায় টহল জোরদার করেছে।

জিনজিরা, শুভাঢ্যা, আগানগর, শাক্তা, কালিন্দী, কোন্ডা ও রোহিতপুর ইউপিকে রেডজোন ঘোষণা করে লকডাউন করা হয়েছে। কলাতিয়া, বাস্তা ও তারানগর ইউপিকে ইয়োলো জোন কারা হয়েছে। এছাড়া হযরতপুর ও তেঘুরিয়া ইউপিকে গ্রিন জোনের আওতায় রাখা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকার কেরানীগঞ্জে আরও ৩৪ জনকে করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৮৪ জনে। এপর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৯৫ জন এবং মৃত্যু হয়েছে ২১ জনের।

শুক্রবার সকাল থেকে রেডজোন এলাকায় লকডাউন কার্যকর করে সেনা সদস্যরা মাইকিং করে এলাকাবাসীকে লকডাউন মেনে চলার আহ্বান জানাচ্ছে। তাছাড়া বাবুবাজার সেতু ও পোস্তগোলা সেতুতে পুলিশ চেকপোস্ট বসিয়ে কঠোর নজরদারিতে করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিত দেবনাথ জানান, আগামী ৩০ জুন পর্যন্ত কেরানীগঞ্জকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। রেডজোন এলাকাগুলি লকডাউনে আওতায় থাকবে। লকডাউনে থাকা এলাকাবাসীকে তাদের চাহিদা অনুযায়ী সব ধরনের সহযোগিতা দিতে ইতিমধ্যে সাতটি ইউপির চেয়ারম্যানদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য দু’জন নির্বাহী ম্যাজিস্ট্রেট পুলিশ ও সেনা সদস্যরা রেডজোন এলাকায় নিয়মিত কাজ করে যাচ্ছেন।

ইত্তেফাক/এমআরএম

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: