হত্যা মামলায় জামিন জালিয়াতি, খুলনায় ৫ আসামির আত্মসমর্পণ

খুলনায় টিপু শেখ হত্যা মামলায় জালিয়াতির মাধ্যমে জামিন নেওয়া ৫ আসামি আত্মসমর্পণ করেছে। উচ্চ আদালতের নির্দেশে রবিবার দুপুরে তারা দিঘলিয়া থানায় আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণকৃত আসামিরা হলেন- সোহাগ শেখ, সেলিম শেখ, জুয়েল শেখ, লুৎফর শেখ ও আব্দুল্লাহ মোল্লা।

এর আগে জালিয়াতি করে জামিন নেওয়ার অভিযোগে গত ১০ জুন উচ্চ আদালত টিপু শেখ হত্যা মামলার ৫ আসামির জামিন বাতিল করেন। একইসঙ্গে তারা জামিনে বেরিয়ে গেলে ৭ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়ে আইনজীবীকে শোকজ করা হয়। এ ছাড়া তারা আত্মসমর্পণ না করলে আদালত তাদের গ্রেফতারের জন্য খুলনা জেলা পুলিশ সুপারকে (এসপি) নির্দেশ দেন। তাদের পক্ষে লড়াই করা আইনজীবী ভার্চুয়াল কোর্টে আপাতত মামলা পরিচালনা করতে পারবেন না বলেও নির্দেশ দেন আদালত।

বিষয়টি রাষ্ট্রপক্ষ আদালতের নজরে আনার পর বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এসব আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

খুলনা জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ জানান, উচ্চ আদালতের নির্দেশের পর পুলিশ আসামিদের ধরতে তৎপর হয়। বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করায় রবিবার দুপুরে তারা থানায় আত্মসমর্পণ করে। পরে পুলিশ তাদের গ্রেফতার করে আদালতে পাঠায়।

প্রসঙ্গত, গত বছরের ৬ সেপ্টেম্বর খুলনার দিঘলিয়া উপজেলার পরবিলা গ্রামের টিপু শেখকে অতর্কিত হামলা চালিয়ে খুন করা হয়। পরে তার ছেলে আলমগীর শেখ থানায় মামলা দায়ের করেন।

ইত্তেফাক/ইউবি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: