শিবচরের ৬ তরুণের উদ্যোগে দুই কিলোমিটার পর্যন্ত ফলদ বৃক্ষ রোপণ

মাদারীপুরের শিবচর উপজেলায় করোনায় অলস বসে না থেকে নিজেদের উদ্যোগে প্রায় দুই কিলোমিটার রাস্তায় ফলদ বৃক্ষ রোপন করেছে ছয় অদম্য তরুণ। উপজেলার সরকারের চর এইচ এ ইউপি উচ্চ বিদ্যালয় থেকে হাজী আবুল কাসেম উকিল মা ও শিশু কল্যাণ কেন্দ্র হয়ে মুন্সি কান্দি পর্যন্ত এসব ফলদ বৃক্ষ রোপণ করা হয়।

জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সবুজ সোনার বাংলা গড়ার লক্ষ্যে জাতীয় সংসদের চিফ হুইপ ও আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি নূর-ই-আলম চৌধুরী লিটন এমপির অনুপ্রেরণায় এবং বহেরাতলা দক্ষিণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম হাজী আবুল কাসেম উকিলের ছেলে হাজী বদরুদ্দোজা বাদরু উকিলের নেতৃত্ব ও পরামর্শ অনুযায়ী শিবচরের ছয় অদম্য তরুণ গত কয়েকদিন ধরে এসব ফলদ বৃক্ষ রোপণ করেছে।

আরো পড়ুন: ঝিনাইদহে করোনা উপসর্গে আরো ১ জনের মৃত্যু

বুধবার (৮ জুলাই) গাছ লাগানোর কাজ সমাপ্ত করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিবচরের ছয় অদম্য তরুণ মো. ইমরান হোসেন রানা, আহমেদ ইয়াসিন, মো. রাসেল মিয়া, মো. সাব্বির হাসান, আকমান বেপারী এবং মো. ইমরান হোসেন।

এ বিষয়ে হাজী বদরুদ্দোজা বাদরু উকিল বলেন, ‘রাস্তার পাশে ফলদ বৃক্ষ লাগানোর উদ্দেশ্য হলো পথচারীরা ছায়া পাবে। পাশাপাশি ফলমূল খেতেও পারবেন এবং বিভিন্ন দেশীয় ও অতিথি পাখিরাও আসবে ফল খাওয়া জন্য ফলে পরিবেশের ভারসাম্য রক্ষা পাবে। আজকের গাছ লাগানোর মাধ্যমে কাজ সমাপ্ত করা হলো।’

ইত্তেফাক/এএএম

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: