কুমিল্লায় লাঞ্ছিতের মামলা করে নিরাপত্তাহীনতায় প্রকৌশলী

কুমিল্লার দাউদকান্দিতে অফিসকক্ষে প্রবেশ করে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলীকে মারধর ও লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই প্রকৌশলী। এজাহারভুক্ত আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে।

মামলা করার ৯ দিন অতিবাহিত হলেও পুলিশ আসামিদের গ্রেফতার করছে না। এতে ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে আসামিদের গ্রেফতারের দাবি জানিয়েছেন প্রকৌশলীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) কুমিল্লা কেন্দ্রের নেতৃবৃন্দ।

বুধবার (১৫ জুলাই) দুপুরে আইইবি কুমিল্লা কেন্দ্রের সম্মেলনকক্ষে সাংবাদিক সম্মেলন করে এসব দাবি জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন কুমিল্লা কেন্দ্রের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. রহমত উল্লাহ কবির।

আরও পড়ুন: সিংড়ায় বন্যার পানিতে রাস্তা ভেঙে দুই ইউনিয়ন প্লাবিত

সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, গত ২ জুলাই দাউদকান্দির কয়েকজন ঠিকাদার ও তাদের লোকজন উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলীর অফিসকক্ষে প্রবেশ করে তাকে মারধরসহ লাঞ্ছিত করে। এ ঘটনায় গত ৬ জুলাই ওই প্রকৌশলী বাদী হয়ে ওমর ফারুক, আলমগীর কবির, রবিন, রুবেল, সানি হাসান ও নাইমুর রহমানসহ ৭ জনকে এজাহারনামীয় ও অজ্ঞাতনামা ১৫-২০ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। পুলিশ ওমর ফারুক নামে একজনকে গ্রেফতার করলেও অপর আসামিরা প্রকাশ্যে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। এতে ভীত সন্ত্রস্ত ওই প্রকৌশলী ঘটনার পর থেকে নিরাপত্তাহীনতায় অফিসে আসছেন না বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

আইইবি নেতৃবৃন্দ আরও বলেন, স্থানীয় ঠিকাদারদের একটি চক্র অবৈধ সুবিধা না পেয়ে তাদের হুমকির কারণে এর আগেও বেশ কয়েকজন প্রকৌশলী কর্মস্থল ছাড়তে বাধ্য হন। সংগঠনের নেতৃবৃন্দ অবিলম্বে মামলার সকল আসামিদের গ্রেফতার করে প্রকৌশলীদের কর্মস্থলে কাজের স্বাভাবিক পরিবেশ সৃষ্টির দাবি জানান।

সংবাদ সম্মেলনে প্রকৌশলী মীর ফজলে রাব্বী ও প্রকৌশলী অধির রঞ্জনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এএএম

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: