হাতিয়ায় ট্রলার ডুবিতে ৩ জনের মৃত্যু

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় প্রবল স্রোতে মাছধরা ট্রলার ডুবে তিন জেলে নিখোঁজ হওয়ার ৫ ঘণ্টা পর তাদের লাশ উদ্ধার করেছে স্থানীয় জেলেরা। ট্রলার ডুবির ওই ঘটনায় ১১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

জেলেরা জানায়, বুধবার (১৫ জুলাই) বিকালে ভাসানচরের সন্নিকটে মেঘনা নদীতে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে।

নিহত তিনজন হলেন-সুর্বচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের নিরঞ্জন দাসের ছেলে শুকলব দাস (২৫), সূবর্নচর চর আমান উল্যা ইউনিয়নের অর্জুনের ছেলে সৌরভ (১৪) ও হাতিয়া চরকিং ইউনিয়নের দাসপাড়া গ্রামের মনিন্দ্র দাসের ছেলে প্রান নাথ দাস (৫০)।

জানা গেছে, প্রতিদিনের ন্যায় হাতিয়ার চেয়ারম্যান ঘাটের যুদিষ্ঠি মাঝির ট্রলারটি ইলিশ শিকারের জন্য ভাসানচরের কাছে যায়। নদীতে জাল ফেলার জন্য তারা অপেক্ষা করছিল। এ সময় প্রবাল স্রোতে ট্রলারটি উল্টে গেলে ট্রলারে থাকা ১৪ মাঝি মাল্লা সবাই নদীতে পড়ে যায়। পরে তাদের মধ্যে ১১ জন তীরে উঠতে পারলেও তিন জন নিখোঁজ হন। পরে খোঁজাখুঁজির ৫ ঘণ্টা পর বুধবার বিকালে নিখোঁজ তিন জনের মরদেহ উদ্ধার করা হয়।

আরও পড়ুন: নাগেশ্বরীতে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, পানিবন্দী অর্ধ লক্ষাধিক মানুষ

এদিকে বিকালে নিহত তিন জেলের লাশ হাতিয়ার চেয়ারম্যান ঘাটে পৌঁছলে নিহতদের পরিবার তা গ্রহণ করে নিজ নিজ বাড়িতে সৎকারের ব্যবস্থা করে।

এ ব্যাপারে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, দুর্ঘটনার বিষয়টি আমি শুনেছি। পরবর্তীতে নিহতদের আর্থিক সহযোগিতা করা হবে।

ইত্তেফাক/এএএম

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: