মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে বদরগঞ্জে দুই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা 

রংপুরের বদরগঞ্জ উপজেলার বদরগঞ্জ বাজারে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়সহ বিভিন্ন অপরাধে মেসার্স মোহাইমিন এন্ড বাদার্সের স্বত্ত্বাধিকারী মোয়াজ্জেম হোসেনকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (১৮ জুলাই) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রংপুর জেলা কার্যালয়ের সহায়তায় র‌্যাব-১৩ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালায়।

র‌্যাব-১৩, রংপুর এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হাফিজুর রহমান প্রেরিত এক বিজ্ঞপ্তিতে জানান, মেসার্স মোহাইমিন এন্ড বাদার্স মূলত প্রাণ গ্রুপের বিভিন্ন পণ্যের পাইকারি বিক্রেতা। এসব পণ্যের মধ্যে রয়েছে বিভিন্ন রকমের জুস, পানি, সফট ড্রিংকস, বিস্কিট, চিপস, ভেজাল চাসহ শিশুদের জন্য তৈরি পণ্য প্রাণ লিচি, চকোচকো, ম্যাংগো বার ইত্যাদি। আইনুযায়ী পণ্যের মেয়াদ উত্তীর্ণ হলে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে তা ধ্বংস করার বিধান থাকলেও এক বছর পূর্বে মেয়াদ উত্তীর্ণ হওয়া পণ্য এখনো তিনি বিভিন্ন গোডাউনে জমা রেখেছেন। এছাড়াও ভালো পণ্য ও মেয়াদ উত্তীর্ণ পণ্য একই সাথে রাখার বিধান না থাকলেও তারা অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য সংরক্ষণ, যথাযথ ভেন্টিলেশনের সুবিধা না থাকাসহ বিভিন্ন অনিয়মের মাধ্যমে এসব পণ্য বাজারজাত করত।

আরও পড়ুন: বগুড়ায় ব্রিজ ভেঙে সিমেন্ট বোঝাই ট্রাক খালে

তিনি জানান, এসব অনিয়মের দায়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রংপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফসানা পারভীন এবং মো. বোরহান উদ্দিনের সহায়তায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী মেসার্স মোহাইমিন এন্ড বাদার্স এর মালিক মোয়াজ্জেম হোসেনকে (২৮) ২ লাখ টাকা জরিমানা করা হয়।

মোয়াজ্জেম হোসেন বদরগঞ্জ বাজার এলাকার মোকছেদুল হকের পুত্র বলে জানা গেছে। এ সময় মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন পণ্য জব্দ ও ধ্বংস করা হয়।

ইত্তেফাক/এএএম

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: