তালায় ১৪ মণ ওজনের ষাঁড় ‘রাজাবাবু’

কোরবানির ঈদকে সামনে রেখে সাতক্ষীরার তালায় ১৪ মণ ওজনের এক ষাঁড়ের সন্ধান মিলেছে। ষাঁড়টির নাম ‘রাজাবাবু। ৪ লাখ টাকা দাম পেলেই বিক্রি করতে ইচ্ছুক ষাঁড়ের মালিক তালা উপজেলার নগরঘাটা গ্রামের আব্দুল মাজেদ বিশ্বাস।

১৪ মণের বেশি ওজনরে ষাঁড়টিকে দেখতে আব্দুল মাজেদ বিশ্বাসের বাড়িতে উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন। বিভিন্ন এলাকা থেকে প্রতিদিন মানুষ এই ষাঁড়কে দেখতে আসছেন। তার সঙ্গে সেলফি উঠানোর হিড়িকও চলছে। অনেকে আবার এই ষাঁড়ের সঙ্গে তোলা ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন। এসব কারণে ষাঁড়টি এখন আলোচিত হয়ে উঠেছে।

আব্দুল মাজেদ বিশ্বাস জানান, ষাঁড়টি একান্তই শখের বসে বাড়িতে বড়ো হয়ে উঠেছে। দেশীয় জাতের গাভীকে উন্নতমানের সিমেন দিয়ে মাত্র ২ বছর ২ মাসে ১৪ মণের বেশি ওজন হয়ে গেছে ষাঁড়টি। তিনি নিজেও কখনো কল্পনা করেননি যে তার ষাঁড়টি এত বড় হবে। তার বাড়িতে গেলে দেখা যায়, ছোট বড় মিলে আরো ৪টি রয়েছে। ছোটো বাছুরগুলোও ভবিষ্যতে রাজা বাবুর মত হতে পারে বলে তিনি ধারণা করেছেন।

তিনি আরও জানান, রাজাবাবুকে বিক্রির জন্য অনলাইনে ছবি দেয়া হয়েছে। লাল রংয়ের রাজা বাবুর উচ্চতা ৫০ ইঞ্চি আর লম্বা ৯০ ইঞ্চি, ওজন ১৪ মণের একটু বেশি হবে।

ইত্তেফাক/এমআর

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: