যুবককে গলায় জুতার মালা পরিয়ে গ্রাম ঘুরানোর অভিযোগে গ্রেফতার ৭ 

জামালপুরের মাদারগঞ্জে চাঁদা না পেয়ে মিথ্যা মানহানির অভিযোগ তুলে সিদ্দিক আকন্দ নামের এক যুবককে গলায় জুতার মালা পরিয়ে হাট-বাজারসহ পুরো গ্রাম ঘুরানোর অভিযোগে ৭ গ্রাম্য মাতব্বরকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২২জুলাই) মাদারগঞ্জ মডেল থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করে।

গত ১১ জুলাই মাদারগঞ্জ উপজেলার জোড়খালী ইউনিয়নের হাটমাগুড়া গ্রামে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।

আরও পড়ুন: রোহিঙ্গা শরণার্থী ও স্থানীয় জনগণের জন্য ৪.৫ মিলিয়ন মার্কিন ডলার অনুদান

গ্রেফতারকৃতরা হলো-ওই গ্রামের উজ্জ্বল খান গেন্দা (৫০), বাদশা খান(৫২), জুলহাস খান(৪৫), আজম খান(৪৮), মোনায়েম খান(৪৫), মোখলেছুর রহমান (৩৫)। তাদেরকে জেলা হাজতে পাঠানো হয়েছে।

মামলার সূত্র ও পুলিশ জানায়, গত ১১ জুলাই হাটমাগুড়া গ্রামের প্রভাবশালী খানবাড়ির লোকজন ওই যুবকের বিরুদ্ধে এক নারীর সম্ভ্রমহানির অভিযোগ তুলে। এরপর তার কাছে ১ লাখ ৫০ হাজার টাকা চাঁদা চায়, না দিলে তাকে দোষী করে গ্রামে অপপ্রচার চালায় তারা। ২০ জুলাই হাটমাগুড়া গ্রামের নওশের আলীর বাড়িতে জোরপূর্বক সালিসি বৈঠকের আয়োজন করে। ওই বৈঠকে সে নিজেকে নির্দোষ দাবি করলেও ওই সালিসের মাতব্বররা তাকে মারপিট করে এবং গলায় ছেড়া জুতা দিয়ে হাটমাগুড়া বাজার ও পুরো গ্রাম ঘুরিয়ে নিয়ে বেড়ায়। পরদিন সে থানায় ২২ জন মাতব্বরকে বাদী করে মামলা দায়ের করলে পুলিশ বুধবার ভোররাতে ৭ জনকে গ্রেফতার করে।

ইত্তেফাক/এএএম

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: