যমুনায় গরুবোঝাই ট্রলার ডুবি

মানিকগঞ্জের যমুনা নদীতে গরুবোঝাই একটি নৌকা ডুবে ৩৬ টি গরুসহ এক ব্যক্তি নিখোঁজ হয়েছেন। শুক্রবার (২৪ জুলাই) সকাল পৌনে দশটার দিকে আরিচা ঘাটের অদূরে এই নৌকাডুবির ঘটনা ঘটে।

নিখোঁজ ব্যক্তির নাম রজব আলী (৬৫)। তার বাড়ি পাবনা জেলার কাশিনাথপুর গ্রামে। নিখোঁজ রজব আলীর তার নিজস্ব চারটি গরু ছিলো বলে জানা গেছে।

উদ্ধার হওয়া কয়েকজন ব্যক্তি জানিয়েছেন, পাবনা জেলার নগরবাড়ী, সাথিয়া, কাশিনাথপুরসহ বিভিন্ন এলাকা থেকে চল্লিশটি গরু নিয়ে নৌকাযোগে আরিচা ঘাটের গরুর হাটে গরু বিক্রি করতে আসছিলেন। নদীতে প্রবল স্রোত ও ঝড়ো বাতাসে তাদের নৌকাটি ডুবে যায়।

গরুর মালিক পাবনা জেলার সাঁথিয়া উপজেলার মানপুর গ্রামের মেছের আলী বিশ্বাসের ছেলে রহম আলী বিশ্বাস (৫০) জানিয়েছেন, ওই নৌকায় তার নিজের ৬ টি গরু ছিলো। তার প্রতিটি গরুর মূল্য ছিলো কমপক্ষে এক লাখ টাকা।

আরিচা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মুজিবুর রহমান জানিয়েছেন, নৌকায় থাকা ৪০টি গরুর মধ্যে মাত্র চারটি গরু উদ্ধার হয়েছে। বাকি গরু এবং নৌকার কোনো সন্ধান পাওয়া যায়নি।

তিনি আরও জানিয়েছেন, যে স্থানে নৌকাডুবির ঘটনা ঘটেছে সে স্থানের যমুনা নদীর পানির গভীরতা কম করে হলেও ১২০ ফুট হবে।নদীতে প্রবল স্রোতের কারণে তাদের উদ্ধার তৎপরতা চালানো মুশকিল হয়ে পড়েছে। এমতাবস্থায় তারা উদ্ধার কাজ আপাতত সমাপ্ত করেছেন।

ইত্তেফাক/কেকে

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: