ইউএনও’র ফোন নম্বর ক্লোন করে প্রতারণা

হোমনা উপজেলার নব যোগদানকৃত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দে এর অফিসিয়াল ফোন নম্বর ক্লোন করে আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে একজন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের কাছে টাকা দাবি করেছে প্রতারকচক্র। বিষয়টি ইউএনও রুমন দে জানতে পেরে কাউকে কোনো টাকা না দেয়ার জন্য তাৎক্ষণিক উপজেলা প্রশাসনের ফেসবুক আইডিতে সর্তকর্তামূল পোস্ট দেন। এবং রাত সাড়ে আটটার দিকে হোমনা থানায় জিডি করেন।

ইউএনও’র নম্বর ক্লোন করে টাকা চাওয়া হোমনা কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মালেক হোসাইন জানান, সন্ধ্যায় ইউএনও’র মোবাইল থেকে আমার কাছে ফোন করে বলেন, সরকারিভাবে আপনার প্রতিষ্ঠানে ল্যাপটপ দেয়া হবে। এর জন্য ৯ হাজার টাকা দিতে হবে। পরে ০১৮৭০৭৭২০২৭ নম্বরে কথা বলে এই বিকাশ ০১৩০৯৪১৩০৩২ নম্বরে টাকা পাঠিয়ে দেন। এরপর আমি সহকারি প্রধান শিক্ষক ফাহমিদাকে বললে তিনি উক্ত বিকাশ নম্বরে ৯ হাজার টাকা পাঠিয়ে দেন। এরপর আবার সহকারি শিক্ষক তাজুল ইসলামের মোবাইলেও একই নম্বর থেকে ফোন আসলে ইউএনও’র কন্ঠস্বর শুনে সন্দেহ হলে সাথে সাথে ইউএনও অফিসে যোগাযোগ করে বিষয়টি ভুয়া বলে নিশ্চিত হই।

ইউএনও রুমন দে বলেন, আমি উপজেলায় নতুন যোগদান করেছি। অনেকের কাছেই আমার কন্ঠস্বর পরিচিত নয়। এ সুযোগে প্রতারকচক্র আমার নম্বর ক্লোন করে শিক্ষকদের কাছে টাকা দাবি করছে। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক নিজের ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে সবাইকে সতর্ক থাকার নির্দেশ দেই। জেলা প্রশাসক মহোদয়কে জানিয়ে রাত সাড়ে আটটায় থানায় জিডি করি।

ওসি আবুল কায়েস আকন্দ জানান, থানায় জিডি হয়েছে, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ইত্তেফাক/কেকে

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: