গোপালগঞ্জে করোনায় আক্রান্ত ১৪ শ ছাড়াল 

গোপালগঞ্জে করোনায় আক্রান্ত ১ হাজার ৪ শ’ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় নতুন ৩৩ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। গোপালগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪০৭ জনে।

গত ২৪ ঘণ্টায় ১৮ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৬৬ জন। জেলার বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৪১৩ জন। গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া মুকসুদপুর, কাশিয়ানী ও টুঙ্গিপাড়ায় মারা গেছেন ২৭ জন। মুকসুদপুরে আত্মহত্যা করেছে ১ করোনা রোগী।

গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জ জেলা থেকে করোনা পরীক্ষা করার জন্য ৬৮ জনের নমুনা সংগ্রহ করে ফরিদপুরে পাঠানো হয়েছিলো। এর মধ্যে নতুন করে ৩৩ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। শনিবার সকালে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান।

তিনি আরো জানান, নতুন করে গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জ সদরে ১৮ জন, টুঙ্গিপাড়ায় ৪ জন, কোটালীপাড়ায় ৬ জন, কাশিয়ানীতে ৪ জন ও মুকসুদপুরে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সিভিল সার্জন জানান, আক্রান্তদের বসতবাড়ি সহ আশপাশের বেশ কয়েকটি বাড়িঘর লকডাউন করা হয়েছে। সেই সাথে আক্রান্তদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পারামর্শ দেয়া হয়েছে।

তিনি জানান, এ পর্যন্ত ৭০৬৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।এর মধ্যে গোপালগঞ্জ সদরে ৪৫৪ জন, টুঙ্গিপাড়ায় ২৩৩ জন, কোটালীপাড়া উপজেলায় ২২৪ জন, কাশিয়ানীতে ২৪৪ জন ও মুকসুদপুরে ২৪৮ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মী রয়েছেন ১০৬ জন।

ইত্তেফাক/এমআর

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: