কুড়িগ্রাম করোনায় এক ব্যক্তির মৃত্যু

কুড়িগ্রামে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় সাইফুল ইসলাম (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি কুড়িগ্রাম পৌরসভা এলাকার হরিকেশ কানিপাড়া গ্রামের বাসিন্দা। শনিবার (২৫ জুলাই) বিকালে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এরপর সন্ধ্যায় স্থানীয় স্বাস্থ্য বিভাগের সহায়তায় স্বজনদের উপস্থিতিতে মরদেহ দাফন করা হয়।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রেদওয়ান ফেরদৌস সজিব জানান, কুড়িগ্রাম পৌরসভার হরিকেশ কানিপাড়ার বাসিন্দা সাইফুল ইসলাম গত ১৪ জুলাই শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে জেনারেল হাসপাতালে ভর্তি হন। তিনি ডায়াবেটিস, প্রেসার ও থাইরয়েড রোগেও আক্রান্ত ছিলেন। হাসপাতালে চিকিৎসা প্রদানরত অবস্থায় ১৫ জুলাই তার নমুনা সংগ্রহ করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠনো হলে করোনা পজিটিভ ফলাফল আসে। গত ৫ দিন আগে অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নিতে স্বজনদের পরামর্শ দেওয়া হয়। কিন্তু অর্থনৈতিক সংকটের কারণে স্বজনরা রংপুরে নিতে পারেননি। শনিবার সকালে অবস্থার আরও অবনতি ঘটলে আইসোলেশন ওয়ার্ডে অক্সিজেন দেওয়া হলেও বিকাল সাড়ে ৫টার দিকে মৃত্যু হয়।

আরও পড়ুন: মানুষ আর পুরনো জীবনে ফিরতে পারবে না: ডব্লিউএইচও

অপরদিকে, করোনায় তার মৃত্যু হলে স্বজনরা মরদেহ নিতে অস্বীকৃতি জানালে একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন মরদেহ গ্রহণ করে। পরে সন্ধ্যায় কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নজরুল ইসলামের তত্বাবধানে স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় স্বজনদের উপস্থিতিতে মরদেহ দাফন করা হয়।

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ওই রোগীর শারীরিক নানা জটিলতা ছিল। জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ সাধ্যমত চিকিৎসাধীন অবস্থায় শ্বাসকষ্ট বেড়ে গেলে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যালে নেওয়ার পরামর্শ দেওয়া হলেও স্বজনরা নিতে পারেননি। পরে শনিবার বিকালে তার শারীরিক অবস্থার আরও অবনতি ঘটে মৃত্যু হয়।

ইত্তেফাক/এএএম

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: