সরকার বেকার যুবকদের কর্মসংস্থানে কাজ করছে: মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বেকার যুবকদের কর্মসংস্থানে নিরলসভাবে কাজ করছে। বেকার যুবকদের চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হিসেবে খামার-শিল্প গড়ে স্বাবলম্বী হতে হবে। এ লক্ষে সরকার সহজ শর্তে ও জামানত বিহীন ঋণ সুবিধা দিচ্ছে। শেখ হাসিনা বিশ্বাস করেন- কৃষক বাচঁলে কৃষি বাচঁবে, কৃষি বাচঁলে দেশ বাচঁবে। তাই এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে সরকার ভুর্তুকি দিয়ে কৃষকদের মধ্যে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছে।

রবিবার স্বরূপকাঠি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত কৃষকদের মধ্যে বিনামূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, মাছের উৎপাদন বৃদ্ধি করে দেশের জনগোষ্ঠীর শুধু পুষ্টি চাহিদা পুরণ নয়, ব্যাপক কর্মসংস্থান, বিদেশে মাছ রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করাও আমাদের লক্ষ্য।

আরও পড়ুন: বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহযোগিতায় লালমনিরহাটে বিজিবির ত্রাণ বিতরণ

উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পিরোজপুরের কৃষি সম্পসারণ অধিদপ্তরের উপ পরিচালক চিম্ময় রায়, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, পৌর মেয়র মো. গোলাম কবির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রনি দত্ত, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান, কৃষক লীগ সভাপতি শশাঙ্ক রঞ্জন সমদ্দার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী সাখাওয়াৎ হোসেন, ইউপি চেয়ারম্যান মো. সবুর তালুকদার প্রমুখ।

এ সময় জিকেবিএসপি কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার ২৮ গ্রুপ কৃষকের মধ্যে বিনামূল্যে ধানকাটা মেশিন, সেচ পাম্প, ফুট পাম্প ও হ্যান্ড স্প্রে মেশিন বিতরণ করা হয়।

পরে মন্ত্রী জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলা পরিষদ সংলগ্ন পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

ইত্তেফাক এসি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: