সাভারে র‌্যাবের হাতে দুই জঙ্গি আটক

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন উগ্রবাদী বই, লিফলেট ও সদস্য অন্তর্ভুক্তি ফরম উদ্ধার করা হয়েছে। আশুলিয়ার জিরাবো বাস স্ট্যান্ডের একটি হোটেলের সামনে থেকে তাদের দুইজনকে আটক করা হয়।

বুধবার (২৯ জুলাই) দুপুরে গ্রেফতার দুই জঙ্গিকে পুলিশ আদালতে পাঠিয়েছে। মঙ্গলবার রাতে দুই জঙ্গিকে আশুলিয়ায় থানায় হস্তান্তর ও মামলা দায়ের করে র‌্যাব-১।

গ্রেফতারকৃতরা হলো-ময়মনসিংহের সদর থানা পুরোহিত পাড়া গ্রামের মৃত আবুল হাসানের ছেলে আবদুর রহমান। অপরজন নেত্রকোনা জেলার পূর্বধোলা থানার হোগলা গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে মো: শাহাদাৎ। তারা দুইজনই ময়মনসিংহ দারুল উলুম হক্কানিয়া কওমি মাদ্রাসার শিক্ষক। রাকিব নামে এ মামলার আরও এক আসামী পলাতক রয়েছে।

আরো পড়ুনঃ করোনার বিধি নিষেধে মক্কা-মদিনায় অর্থনৈতিক ধস!

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার সালাউদ্দিন হোসেন জানান, গোপন খবরের ভিত্তিতে গত সোমবার (২৭ জুলাই) রাত ১১ টার দিকে আশুলিয়ার জিরাবো বাস স্ট্যান্ডের একটি হোটেলের সামনে থেকে তাদের দুইজনকে আটক করা হয়। তারা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে তারা অন্য জেলা থেকে এখানে সাংগঠনিক কার্যক্রমের জন্য এসেছিল। তবে কি ধরণের সাংগঠনিক কাজ বা কাদের কাছে এসেছিল, তা তদন্তের স্বার্থে গোপন রাখা হয়েছে।

ইত্তেফাক/এমএএম

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: