১৬ ঘণ্টা পর মিললো ভাইয়ের লাশ

ফরিদপুরের চরভদ্রাসনে গতকাল বুধবার (১৯ আগস্ট) বিকেলে পানি ডুবে মারা যায় অমি (১৫)। এর ১৬ ঘণ্টা পর তার ভাই তামীমের (১০) মরদেহ উদ্ধার করছেন এক ডুবুরি। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সদর ইউনিয়নের আব্দুল সিকদারের ডাঙ্গী আমিরের ব্রিজ সংলগ্ন লোহারটেক কোলে (ভূবনেশ্বর নদ) হতে তামীমের লাশ উদ্ধার করা হয়।

অমি চরভদ্রাসন পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী এবং তামীম স্থানীয় আল হেরা কিন্ডার গার্ডেনের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিল। তাদের বাড়ি উত্তর আলমনগর গ্রামে। বাবা দুবাই প্রবাসী মো. রাসেল।

ঘটনার দিন টিনের ভেলায় করে নদ পার হয়ে নানা বাড়ি যাবার পথে ঝড়ো বাতাসে ভেলা ডুবে দুই ভাই বোন নিখোঁজ হয়। পরে ওই দিন সন্ধ্যার দিকে আমি আক্তারের লাশ উদ্ধার করলেও নিখোঁজ থাকে তামীম।

সন্ধ্যা থেকে শুরু করে মাঝ রাত পর্যন্ত নিখোঁজ তামীমকে উদ্ধারের জন্য জেলেদের মাধ্যমে বেড় জাল দিয়ে ও স্থানীয়রা ছোট ছোট নৌকা নিয়ে খুঁজতে থাকে। সকালে স্থানীয় এক ডুবুরি ঘটনাস্থলে বাসের সাঁকোর নিচ থেকে তামীমের ডুবে থাকা মৃতদেহ উদ্ধার করে।

বুধবার রাতে মা নাসরীন আক্তার জানান, বর্ষায় তাদের বাড়ির চারিপাশে পানি থাকায় টিন দিয়ে বানানো ভেলায় করে প্রতিদিন তার ছেলে মেয়েরা নদটির ওপারে নানা বাড়িতে আসা যাওয়া করে। ঘটনার দিন সন্ধ্যা ঘনিয়ে এলেও ছেলেমেয়েকে না দেখে মা নাসরীন তার বাবার বাড়িতে ফোন দিয়ে জানতে পারে ওরা নানা বাড়িতে যায়নি। এ খবর শুনে স্থানীয়দের নিয়ে তাৎক্ষনিক নদী পারে খোঁজ করে ভাসমান অবস্থায় মেয়ের লাশ উদ্ধার করলেও নিখোঁজ থাকে তামীম।

ইত্তেফাক/এসি

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: