ঝিনাইদহে নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলাম এর দুই সদস্য গ্রেফতার

ঝিনাইদহে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। রবিবার (২৩ আগস্ট) রাতে সদর উপজেলার সাগান্না গ্রাম থেকে জেলা পুলিশের সহযোগিতায় তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, ঝিনাইদহ সদর উপজেলার সাগান্না গ্রামের আব্দুর রহমানের ছেলে ইনামুল হক (২৪ ) ও একই গ্রামের আহম্মেদ আলীর ছেলে সিরাজুল ইসলাম (২৩)।

সোমবার (২৪ আগস্ট) বিকালে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মো. হাসানুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাতে সাগান্না গ্রামে অভিযান চালানো হয়। ইনামুল হক ও সিরাজুল ইসলাম নামের ২ জনকে গ্রেফতার করা হয়েছে। এসময় দুটি মোবাইল ফোন, ২৪টি সিমকার্ড, ৫টি মেমোরি কার্ড, জিহাদি বই এবং বিপুল পরিমাণ বৈদ্যুতিক তারসহ বোমা তৈরির বিভিন্ন উপাদান উদ্ধার করা হয়।

আরও পড়ুন: ওসি প্রদীপ-লিয়াকতসহ ৭ পুলিশের ফের চার দিনের রিমান্ড মঞ্জুর

গ্রেফতারকৃতরা পুরাতন মোবাইল ফোনের ব্যাটারি বৈদ্যুতিক তার ও বোমা তৈরির অন্য উপাদান দিয়ে শক্তিশালী বিস্ফোরক তৈরির বিষয়ে দীর্ঘদিন ধরে গবেষণা করে আসছিল বলে জানিয়েছেন অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)এর সহকারী পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে তারা একে অন্যের সাথে যোগাযোগ করে আসছিল বলে তিনি আরও জানান।

ইত্তেফাক/এএএম

সূত্রঃ দৈনিক ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: