৩ দফা দাবিতে সচিবালয় অভিমুখে তাজরিনের শ্রমিকরা

141322Untitled-1

ঢাকা, ২২ নভেম্বর- শ্রম প্রতিমন্ত্রীর কাছে তিন দফা দাবি জানাতে সচিবালয় অভিমুখে মিছিল সহকারে যাত্রা করে তাজরিন ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা। তবে তাদের মিছিলটি সচিবালয় ও প্রেসক্লাবের মধ্যে পুলিশ আটকে দেয়।

তারা সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে তিন সদস্যের প্রতিনিধি পাঠিয়ে তাদের দাবি তুলে ধরেন। রোববার (২২ নভেম্বর) দুপুর ১২টায় তারা এসব দাবি নিয়ে সমাবেশ করেন।

সংক্ষিপ্ত সমাবেশে তাজরিন ফ্যাশনের শ্রমিক জরিনা বেগম বলেন, ‘আমরা আজ ৬৬ দিন জাতীয় প্রেসক্লাবের সামনে আমাদের যৌক্তিক দাবিতে অবস্থান করছি। এসময়ের মধ্যে আমাদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছে, আমাদের সন্তানরা রাস্তায় পড়ে আছে। আমাদের ন্যায্য পাওনা বিষয়ে কোনো আশ্বাস পাইনি। ’

তিনি বলেন, ‘দেশের মধ্যে ১০ লাখ রোহিঙ্গা নাগরিকের স্থান হয়, তাদের খাবারের ব্যবস্থা হয়। আমরা স্বাধীন দেশের নাগরিক অথচ আমাদের মাতৃভূমিতে আমরা নিরুপায় হয়ে আছি। আমাদের বেতন-ভাতা বিষয়ে কোনো আলোচনা হচ্ছে না, না খেয়ে থাকতে হচ্ছে আমাদের। আজ আমাদের দাবি নিয়ে শ্রম প্রতিমন্ত্রীর কাছে পেশ করতে চাই। সরকারের সিদ্ধান্ত আমরা শুনতে চাই, কী হবে আমাদের সেটা জানতে চাই। ’

তাদের তিন দফা দাবির মধ্যে ছিল—
শ্রম আইনের ক্ষতিপূরণের ধারার বদল সাপেক্ষে সব আহত শ্রমিকদের জন্য সম্মানজনক ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে; সব আহত শ্রমিককে সম্মানজনক ও বাস্তবসম্মত পুনর্বাসনের ব্যবস্থা নিতে হবে; আহত শ্রমিকদের জন্য দীর্ঘমেয়াদি সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।

এসময় শ্রমিকেরা প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

সূত্র : বাংলানিউজ

আর/০৮:১৪/২২ নভেম্বর

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: