চট্টগ্রামে নতুন করে ৮৬ জন করোনায় আক্রান্ত, টিকা নিলেন ১৫ হাজার

চট্টগ্রাম, ২৫ ফেব্রুয়ারি – গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৭২০টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৮৬ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৩৪ হাজার ৭০৫ জন।

অন্যদিকে চট্টগ্রামে করোনার টিকাদান কার্যক্রমে সর্বশেষ টিকা নিয়েছেন ১৫ হাজার ৬৫৫জন। এখন পর্যন্ত ২ লাখ ২৭ হাজার ২৭০ জন টিকা নিয়েছেন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪০টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৯২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৮ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫০৩টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৬টি নমুনা পরীক্ষা করে ১০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

আরও পড়ুন : সিইসি ও চসিক মেয়রসহ ৯ জনের নামে মামলা

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করে ৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৯টি নমুনা পরীক্ষা করে ১১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ ছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে সবকটি নমুনা নেগেটিভ আসে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৮৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৭২০টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭১ জন এবং উপজেলায় ১৫ জন।

তিনি বলেন, করোনার টিকা কার্যক্রমে বুধবার (২৪ ফেব্রুয়ারি) টিকা নিয়েছেন ১৫ হাজার ৬৫৫ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৭ হাজার ৪৪৮ জন এবং উপজেলায় ৮ হাজার ২০৭ জন।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ২৫ ফেব্রুয়ারি

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: